আমার বিরুদ্ধে এ রায় সব আইনি নজির ও যুক্তির পরিপন্থি

আইন-আদালত জনপ্রতিনিধি জাতীয় তথ্য-প্রযুক্তি পুরুষ প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

শ্রম আদালতের রায় নিয়ে নিজের বক্তব্য দিয়েছেন শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। সোমবারের রায়ের পর এক বিবৃতিতে তিনি বলেছেন, আমি আমার সাধ্যমতো বাংলাদেশের জনগণের সেবা করে যাবো ও সামাজিক ব্যবসার আন্দোলনে কাজ করে যাবো। আমার আইনজীবীরা আদালতে দৃঢ়ভাবে যুক্তি দেখিয়েছেন, আমার বিরুদ্ধে এ রায় সব আইনি নজির ও যুক্তির পরিপন্থি।

একইসঙ্গে দেশের সবাইকে গণতন্ত্র ও মানবাধিকারের পক্ষে কথা বলার আহ্বান জানিয়েছেন ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেছেন, আমি বাংলাদেশের প্রতিটি নাগরিককে অন্যায়ের বিরুদ্ধে এবং গণতন্ত্র ও মানবাধিকারের পক্ষে এক কণ্ঠে কথা বলার আহ্বান জানাই।

এদিকে ড. ইউনূসকে দোষী সাব্যস্ত করার মধ্যমে বাংলাদেশের মানবাধিকারের স্বরূপ প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, আদালতের মাধ্যমে তার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিশোধ নেওয়া হয়েছে।

সোমবার ড. ইউনূস ও তার তিন সহকর্মীকে শ্রম আইনে দোষী সাব্যস্ত করে আদলত ৬ মাসের কারাদণ্ড ঘোষণার পর এক্স অ্যাকাউন্টে দেওয়া প্রতিক্রিয়ায় অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক কার্যালয় এ মন্তব্য করেছে।

আরো পড়ুন : উচ্চশিক্ষাগ্রহণে ৫ শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী একসাথে যুক্তরাজ্যে যাচ্ছেন

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *