উচ্চশিক্ষাগ্রহণে ৫ শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী একসাথে যুক্তরাজ্যে যাচ্ছেন

অর্থনীতি আন্তর্জাতিক ইতিহাস-ঐতিহ্য ওকে নিউজ স্পেশাল তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ প্রবাস বিনোদন ভ্রমণ লাইফ স্টাইল শিক্ষা সফলতার গল্প হ্যালোআড্ডা

উচ্চশিক্ষাগ্রহণে ৫ শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী যুক্তরাজ্যে একসঙ্গে যাচ্ছেন। মঙ্গলবার রাতে রাজধানীর গুলশান শুটিং ক্লাবে ওই শিক্ষার্থীদের নিয়ে জাঁকজমকপূর্ণ আয়োজন করে যুক্তরাজ্যে উচ্চশিক্ষায় বিশ্বের অন্যতম নেতৃত্বদানকারী আন্তর্জাতিক ব্র্যান্ড এএইচজেড। প্রতিষ্ঠানটির মাধ্যমেই মূলত ওই শিক্ষার্থীরা উচ্চশিক্ষার জন্য যাবতীয় ভিসা প্রসেসিং সহযোগিতা পেয়েছে। ওই শিক্ষার্থীরা বিদেশযাত্রায় কী কী সমস্যায় পড়তে পারেন এবং এর সমাধান কী তা নিয়ে প্রি-ডিপারচার ইভেন্ট অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের পাশাপাশি এই আয়োজনে আরও উপস্থিত ছিলেন ইউকেতে পড়তে যাওয়া পরিবার পরিজনরাও।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইচজেডের ঢাকা নর্থের রিজিওনাল ম্যানেজার ওয়াহিদ জামান ও ঢাকা সাউথের রিজিওনাল ম্যানেজার এইচএম শাহজালাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির গ্লোবাল মার্কেটিং ম্যানেজার জুবায়ের হাসান, এবং মাহফুজ কুশল (রিজিওনাল মার্কেটিং ম্যানেজার) সহ ঢাকা ব্রাঞ্চের কাউন্সিলর এবং অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা নিজেদের অনুভূতি প্রকাশ করেন এবং অনুষ্ঠান শেষে শিক্ষার্থীর মধ্যে বিশেষ উপহারসামগ্রী ও আইস ব্রেকিং সেশন এর আয়োজন করা হয়।যেখানে সৌভাগ্যবান শিক্ষার্থীরা অ্যামাজন গিফট ভাউচার, টপ-আপ সহ ইউকে সিম কার্ড এবং আরও অনেক আকর্ষণীয় পুরস্কার পেয়েছেন।

ব্যতিক্রমী এই অনুষ্ঠান প্রতি বছরই শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় যারা যুক্তরাজ্যে তাদের উচ্চশিক্ষার জন্য এএইচজেড এর মাধ্যমে সম্পুর্ন ফ্রিতে ইউকের স্বনামধন্য ইউনিভার্সিটি গুলোতে তাদের এডমিশন কনফার্ম করেছে।

এই প্রি-ডিপারচার ইভেন্টটি শিক্ষার্থীদের প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সজ্জিত করা হয়েছিল । ভ্রমণের টিপস এবং আগমন নির্দেশিকা থেকে শুরু সকল ধরনের নির্দেশনা দেয়া হয়েছিলো যা শিক্ষার্থীরদের জীবনের এই নতুন অধ্যায় শুরুর জন্য আত্মবিশ্বাসের যোগান দিয়েছে।

আরো পড়ুন : ৩ জানুয়ারি ২০২৪, বুধবার নামাজের সময়সূচি

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *