উদ্ধার কাজ চলমান থাকার পরেও সাড়ে ৬ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেল যোগাযোগ স্বাভাবিক

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ ভ্রমণ মুক্তমত হ্যালোআড্ডা

স্টাফ রিপোর্টার: কিশোরগঞ্জের ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষে যাত্রীবাহি এগারসিন্দুর এক্সপ্রেসের উল্টে যাওয়া বগি উদ্ধারের কাজ চলছে। এদিকে সাড়ে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে আবারও চট্টগ্রাম, সিলেট ও নোয়াখালীর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টায় এক লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের কর্তব্যরত মাস্টার মো. জসিম উদ্দিন জানান, ভৈরবে দুর্ঘটনায় বিকেল ৪টা থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রাত সাড়ে ১০টার দিকে এক লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

এদিকে, রাত সাড়ে ১১টায় দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসান সাংবাদিকদের জানান, দুর্ঘটনায় কারও গাফিলতা আছে কিনা- সেটি খতিয়ে দেখা হচ্ছে। ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে যারাই দোষী প্রমাণিত হবেন- তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে, বিকেল পৌনে ৪টায় ভৈরব রেলওয়ে স্টেশনের অদূরে ঢাকাগামী এগারো সিন্দুর ট্রেনের সঙ্গে বিপরীত দিক থেকে আসা চট্টগ্রামগামী আরেকটি কনটেইনারবাহী ট্রেনের সংঘর্ষ হয়। এতে এগারোসিন্দুর ট্রেনের দুটি বগি উল্টে যায়। এ ঘটনায় ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া আহত শতাধিক যাত্রীকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

ভৈরব রেলওয়ে থানার ওসি আলীম হোসেন সিকদার জানান, বিকালে ঢাকা অভিমুখী এগারোসিন্দুর এক্সপ্রেস ট্রেনটি ভৈরব স্টেশন থেকে ছেড়ে যায়। এরপর লাইন পরিবর্তন করে আরেক লাইনে প্রবেশ করছিল।

তবে সম্পূর্ণ ট্রেনটি আরেক লাইনে প্রবেশের আগেই ওই লাইনে আরেকটি কনটেইনারবাহী ট্রেন ঢুকে পড়ে। এতে ট্রেনটির পেছনের দিকে সংঘর্ষ হলে দুটি বগি উল্টে যায়।

আরো পড়ুন : মুসলিম বিশ্বকে ইসরাইল-যুক্তরাষ্ট্রে হামলা চালানোর আহ্বান আল-কায়দা এবং আইএস’র 

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *