গত ২১ নভেম্বর আদালত থেকে ২ জঙ্গি ছিনতাইয়ের মূল সমন্বয়কসহ দু’জন গ্রেপ্তার

আইন-আদালত ক্রাইম নিউজ তথ্য-প্রযুক্তি নারী পুরুষ প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

ঢাকার আদালত চত্বর থেকে ছিনিয়ে নেওয়া জঙ্গি আবু ছিদ্দিক সোহেলের স্ত্রী ফাতিমা তানসিম শিখাকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) নারায়ণগঞ্জ থেকে তাঁকে গ্রেপ্তার করে। একই সঙ্গে শিখাকে আশ্রয় দেওয়া বাড়ির মালিককেও গ্রেপ্তার করা হয়েছে। শিখা দুই জঙ্গি ছিনতাইয়ের ওই ঘটনার মূল সমন্বয়ক বলে জানিয়েছে পুলিশ।

সিটিটিসির প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান জানান, শিখা নারায়ণগঞ্জের একটি বাড়িতে আত্মগোপনে ছিলেন। তিনি এবং ওই বাড়ির মালিককে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের নিয়ে পলাতক জঙ্গিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

পুলিশ জানায়, গত ২১ নভেম্বর ঢাকার আদালত চত্বর থেকে জঙ্গি মইনুল হাসান শামীম ও আবু ছিদ্দিক সোহেলকে ছিনিয়ে নিয়ে যায় সহযোগীরা। এ দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার মূল সমন্বয়ক ছিলেন সোহেলের স্ত্রী শিখা। ঢাকার একটি নাম করা প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং পাস করেছেন তিনি। শিখা পরিকল্পনার আরেক গুরুত্বপূর্ণ সদস্য আয়মানের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন। ১৯ নভেম্বর রাত ৩টার দিকে তিনি ময়মনসিংহের বাড়ি থেকে ঢাকায় রওনা হন। ২০ নভেম্বর আদালতে সোহেলের শুনানির দিন ধার্য এবং তাঁকে ছিনিয়ে নেওয়ার তথ্য আগেই তাঁর কাছে ছিল। শিখা আদালত চত্বর থেকে নারিন্দায় মামার বাসায় ফিরে মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন নিয়ে ঘণ্টাখানেক কারও সঙ্গে কথা বলেন। এর পর বাসা থেকে চলে যান। সেই থেকে তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছিল সিটিটিসি।

আরো পড়ুন : বঙ্গবাজারের আগুন নিয়ে উস্কানিমূলক বক্তব্যের মাধ্যমে অপরাজনীতি করছে বিএনপি

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *