গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক নতুন সড়কে ১৫ কিলামিটার জুরে ছোট বড় গর্ত

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ ভ্রমণ লাইফ স্টাইল হ্যালোআড্ডা

গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের ১৫ কিলামিটার জুরে ছোট বড় বিপদজ্জনক গর্ত\যানবাহন চালকদের মরণ ফাঁদ

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের গোবিন্দগঞ্জ থেকে ঘোড়াঘাট উপজেলা সীমনা পর্যন্ত প্রায় ১৫ কিলামিটার সড়কের মাঝে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। বিপদজ্জনক এ গর্তের করনে প্রতিদিনই ঘটেছে নানা ধরণের দুর্ঘটনা। ইতিমধ্যে গর্তের কারণে সৃষ্ট দুর্ঘটনায় ৩ জন মোটরসাইকেল আরোহীর নিহতের ঘটনা ঘটেছে।

স্থানীয়রা, জানান মাত্র ৮/৯ মাস আগে দিনাজপুর-গোবিন্দগঞ্জ ভায়া ঘোড়াঘাট আঞ্চলিক মহাসড়কটির সংস্কার কাজ সম্পন্ন করা হয়। বর্তমানে এই সড়কের ঘোড়াঘাট সীমানা থেকে গোবিন্দগঞ্জ পৌর এলাকা পর্যন্ত ১৫ কিলোমিটার এলাকায় সড়কে মাঝখানে বিপদজ্জনক ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্ত দুর থেকে দেখা না যাওয়ায় মাঝে মধ্যেই বাইক সহ নানা ধরণের হাল্কা যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে। বৃষ্টির সময় গর্তগুলি পানিতে পরিপূর্ণ থাকায় গাড়ী চালকরা গর্ত বুঝতে না পারায় যাতায়াতের সময় গর্তে চাকা পরে যানবাহনের নানা ধরণের ক্ষতি হচ্ছে। আবার উল্টে গিয়ে সড়কের উপর পরে থাকছে মালবাহী সহ নানা ধরণের যানবাহন। মোটরসাইকেল চালকরা দ্রæতগতিতে চলাচলের সময় এ সব গর্তে পরে দুর্ঘটনার শিকার হচ্ছেন। গত ৯ জুলাই গর্তের কারনে পাশ কাটাতে গিয়ে ট্রাকের সাথে সংর্ঘষে ২ সহোদর সহ মোটরসাইকেলের ৩ আরোহী প্রাণ হারায়।
উপজেলা ফুলহার এলাকার আব্দুস সাত্তার বলেন মোটরসাইকেল নিয়ে চলাচলের ক্ষেত্রে খুব সমস্যা হয়।বিশেষ করে রাতে ও বৃষ্টির মাঝে কোথায় গর্ত থাকে কিছুই বোঝা যায়না।

গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জোবায়ের হাসান শফিক মাহমুদ গোলাপ বলেন, নিন্মমানের কাজের কারনে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গর্তের সৃষ্টি হয়েছে। আবার যানবাহন চলাচলের কারণে কোথাও কোথাও সড়কের পিচ ও পাথর ঢিবি মত হয়ে আছে। গর্ত সৃষ্টির কারণে অহরহ দুর্ঘটনা ঘটছে। দ্রæত মেরামত না হলে সড়ক মৃত্যুফাঁদে পরিণত হবে।

এ ব্যাপারে গাইবান্ধা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী পিয়াস কুমার সেন বলেন, বিষয়টি সম্পর্কে জানতে পেরেছি। ইতিমধ্যে এই স্থানগুলি মেরামতের কাজ করা হয়েছে। সড়ক টি আবারো ক্ষতিগ্রস্ত হয়ে থকলে ঠিক করা হবে। এছাড়াও ওই সড়কে কাজ করা ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান।

ফারুক হোসেন, গাইবান্ধা।

আরো পড়ুন : আমার পোলার বুকের ওপর পাড়া দিয়ে পাষণ্ডট কাউন্সিলর গুলি করেছে

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *