গোমস্তাপুরের যত খবর

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ শিক্ষা

গোমস্তাপুরে ধান বোঝাই ট্রাক্টরের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধার
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ধান বোঝাই ট্রাক্টরের ধাক্কায় প্রাণ গেল মাবিয়া বিবি (৭৩) নামে এক বৃদ্ধার। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে দশটার দিকে নগরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মাবিয়া বিবি রাধানগর ইউনিয়নের নগরপাড়া গ্রামের আব্দুর রাকিবের স্ত্রী।
স্থানীয় ও পুলিশ জানায়, সকালে বৃদ্ধা মাবিয়া বিবি মেয়েকে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন। ওই সময় রাস্তাদিয়ে ধান বোঝাই ট্রাক্টরের সাথে তাঁর ধাক্কা লাগে। এতে তিনি রাস্তায় পড়ে মাথায় ও হাতে আঘাতপ্রাপ্ত হন। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে আহতাবস্থায় তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। পথে আক্কেলপুর বাজার এলাকায় তাঁর মৃত্যু হয়।
এ বিষয়ে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস জানান, ট্রাক্টরের চালক ঘটনার পর পলাতক রয়েছে। পুলিশ নিহত মাবিয়া বিবির মরদেহ প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে। এ ঘটনায় গোমস্তাপুর থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা হয়েছে।

গোমস্তাপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নে ভারতের উজান থেকে নেমে আসা ঢলের পানিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক একেএম গালিভ খান। বৃহস্পতিবার দুপুরে তিনি বিলকুজাইন ও চন্দের বিল এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে কথা বলেন এবং বর্তমান পরিস্থিতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেন। এছাড়া পরিদর্শনকালে পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলেন। তাঁদের ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন। পরে তিনি নৌকাযোগে ক্ষতিগ্রস্থ বিল এলাকা পরিদর্শন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ন রেজা, উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহ ও মাহফুজা খাতুন, রাধানগর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান, পার্বতীপুর ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমানসহ অন্যরা। জেলা প্রশাসক চলে যাওয়ার দুপুরে বিল কুজাইন ঘাট এলাকা পরিদর্শন করেন জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমান ও উপ বিভাগীয় প্রকৌশলী ময়েজউদ্দিন।

উল্লেখ্য উপজেলায় চলতি মৌসুমে ১৫ হাজার ৪৮০ হেক্টর জমিতে বোরো চাষাবাদ হচ্ছে। এর মধ্যে ক্ষতিগ্রস্ত ওই বিল গুলোতে ১৬৭০ হেক্টর জমি রয়েছে। তারমধ্যে প্রায় ৪শ হেক্টর জমির ধান নিমজ্জিত হয়েছে।

গোমস্তাপুরে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতা অনুষ্ঠিত

গোমস্তাপুর (চাপাই নবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রহনপুর আহম্মদী বেগম সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই আয়োজন করা হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক একেএম গালিভ খান। এ সময় উপস্থিত ছিলেন গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ূন রেজা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, রহনপুর আহম্মদী বেগম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুল ইসলামসহ অনেকে। উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় উপজেলার প্রায় ১৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
আতিকুল ইসলাম আজম

গোমস্তাপুর (চাপাই নবাবগঞ্জ)

আরো পড়ুন :  ১ লক্ষ টাকা অর্থদন্ডের পরের দিন ভূয়া চিকিৎসক মনিরের এক বছর কারাদন্ড

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *