গোমস্তাপুরের যত খবর

জাতীয় প্রচ্ছদ হ্যালোআড্ডা

গোমস্তাপুরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন করা হয়েছে । এই উপলক্ষ্যে সোমবার সকালে শোভাযাত্রা,আলোচনাসভা ও হাত ধোঁয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মাহবুবুল আলম। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা তানভির আহমেদ সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবিবুর রহমান, সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম, নির্বাচন কর্মকর্তা সেরাজুল ইসলাম, উপজেলা প্রেসক্লাব সভাপতি আতিকুল ইসলাম আজম প্রমুখ। আলোচনা সভা শেষে হাত ধোঁয়ার সঠিক নিয়মকানুন প্রামান্য চিত্রের মাধ্যমে দেখানো হয়।

গোমস্তাপুরে বিশ্ব খাদ্য দিবস পালিত
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে। দিবস উপলক্ষ্যে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার সকালে শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে বের হয়ে রহনপুর শহর প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয় । পরে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। প্রধান অতিথির বক্তব্য দেন গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। সভায় স্বাগত বক্তব্য দেন গোমস্তাপুর উপজেলার কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার। বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন। এ সময় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মাহবুবুল আলম, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সেরাজুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

 

গোমস্তাপুরে জলবায়ু পরিবর্তন বিষয়ক সংলাপ
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জলবায়ু পরিবর্তন ও মোকাবেলা কৌশল বিষয়ে স্থানীয় কর্তৃপক্ষ ও নাগরিক সমাজ গঠনের সাথে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলা সভাকক্ষে এই সংলাপ অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ডাসকো ফাউন্ডেশনের আয়োজনে বিএমজেড ও নেট্ জ বাংলাদেশের সহযোগিতার অনুষ্ঠিত সংলাপে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। এতে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার, প্রাণিসম্পদ কর্মকর্তা কাওসার আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবিবুর রহমান, ডাসকো ফাউন্ডেশনের শাখা ব্যবস্থাপক বাসার আহমেদ ও আবুল কালাম আজাদ, উপজেলা ওই প্রকল্পের সদস্য পদ্মরানী, শাহরিয়া হোসেন শাহাদাত, রোজিনা খাতুন , বেল, জোসনা খাতুন, প্রভাতী মরেন, রুমালি ও শিবানী রানী। সংলাপে জলবায়ুর প্রভাব ও মোকাবেলার কৌশল নিয়ে আলোচনা করা হয়।
আতিকুল ইসলাম আজম

গোমস্তাপুর, চাঁপাইনবাবগঞ্জ

আরো পড়ুন : গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যান নিবার্চিত আবু বকর সিদ্দিক

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *