গোমস্তাপুরে একহাজার ৯০০জনঃকৃষক পেলেন বিনামূল্যে বীজ ও সার

অর্থনীতি কৃষি জাতীয় প্রচ্ছদ

গোমস্তাপুরে (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে চলতি মৌসুমে কৃষি প্রণোদনা সহায়তায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকালে উপজেলা সভাকক্ষে এই কার্যক্রমের উদ্বোধন করেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। পর্যায়ক্রমে উপজেলার পনেরশ কৃষক উফসি রোপা ধান বীজ ও চারশ জন পেঁয়াজের বীজসহ রাসায়নিক সারসহ অন্যান্য উপকরণ দেওয়া হচ্ছে।

গোমস্তাপুর উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহ,উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম। এ সময় উপস্থিত ছিলেন নারী ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন ও প্রাণিসম্পদ কর্মকর্তা কাওসার আলি, উপসহকারী কৃষি কর্মকর্তারাসহ উপকারভোগী কৃষক।

উল্লেখ্য চলতি মৌসুমে উফসি রোপা আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে একহাজার ৯০০ জন কৃষক প্রণোদনা সহায়তা পাচ্ছেন। এর মধ্যে রোপা উফসি আমন চাষাবাদের জন্য একজন কৃষক পাচ্ছেন পাঁচ কেজি ধানবীজ, ১০ কেজি সার করে ডিএপি ও এমওপি এবং পেঁয়াজ চাষের জন্য এক কেজি বীজ,২০ কেজি করে ডিএপি ও এমওপি সারসহ অন্যান্য উপকরণ। এছাড়া প্রত্যেক কৃষক চাষ ও সেচের জন্য দুই হাজার ৮০০ টাকা ব্যাংক একাউন্টে চলে যাবে।

আতিকুল ইসলাম আজম

গোমস্তাপুরে (চাঁপাইনবাবগঞ্জ)

আরো পড়ুন : কালীগঞ্জে জাসদ সভাপতির পিতৃবিয়োগ

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *