গোমস্তাপুরে ২৭ টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে ৩টি সিলগালা

ক্রাইম নিউজ জনদুর্ভোগ দুর্নীতি প্রচ্ছদ স্বাস্থ্য কথা

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে স্বাস্থ্য বিভাগের অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে সিলগালা করছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার বিকেলে এ অভিযান চালনো হয়। এতে নেতৃত্ব দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। প্রতিষ্ঠান চালানোর বৈধ কাগজপত্র না থাকায় দু’টি ডায়গনিক সেন্টার ও একটি ক্লিনিককে সিলগালা করা হয় ।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, সারা দেশে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দেন স্বাস্থ্য অধিদপ্তর। এ নির্দেশনার প্রেক্ষিতে গোমস্তাপুর উপজেলার ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালান ভ্রাম্যমান আদালত। উপজেলার সদর রহনপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন রহনপুর ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টার ও রাজ ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালানো হয়। সেখানে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ বৈধ কাগজপত্র দেখাতে পারেন নি। ওইসময় প্রতিষ্ঠান দু’টিকে সিলগালা করা হয়। এছাড়া রহনপুর বড় বাজারে অবস্থিত ইসলামীয়া নার্সিং হোমে ডায়াগনস্টিক সেন্টারের কাগজপত্র দিয়ে ক্লিনিক চালাতেন। তবে ক্লিনিক চালানোর কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেন নি প্রতিষ্ঠানটি। এ অভিযোগে ডায়াগনস্টিক সেন্টার বাদে ক্লিনিক সিলগালা করে দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা খাতুন।

গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল হামিদ বলেন,গোমস্তাপুর উপজেলায় ১০ক্লিনিক ও ১৭ ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। স্বাস্থ্য বিভাগের নির্দেশে শনিবার বিকেলে তিনটি প্রতিষ্ঠানকে সিলগালা করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক। তবে এ অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।

আতিকুল ইসলাম আজম-গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) 

আরো পড়ুন : আজ ২৯ মে; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *