চট্টগ্রামে ডেঙ্গুতে এপর্যন্ত মৃত্যু ৬০, আক্রান্ত ৬ হাজার ৯২৬ জন

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ স্বাস্থ্য কথা হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত হয়ে এক নারী মারা গেছেন। তাঁর নাম রাবেয়া সুলতানা (৩৪)। আজ রোববার ভোরে চট্টগ্রামের আগ্রাবাদে অবস্থিত মা ও শিশু জেনারেল হাসপাতালে তাঁর মৃত্যু হয়। এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় নতুন করে জেলার ১৫৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। আজ বিকেলে সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এ নিয়ে চট্টগ্রামে ডেঙ্গুতে ৬০ জন মারা গেলেন। মোট আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯২৬ জন। এখন বিভিন্ন হাসপাতালে ৩২২ জন চিকিৎসাধীন।

রাবেয়া সুলতানার বাড়ি সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড এলাকায়। ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর তাঁকে গত শুক্রবার আগ্রাবাদ মা ও শিশু জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রাবেয়ার স্বামী দিদারুল আলম বলেন, তাঁর স্ত্রীর জ্বর ছিল। তবে তিনি বাড়িতে পড়ে গিয়ে মাথায় আঘাতও পেয়েছিলেন। এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে চন্দনাইশের একটি বেসরকারি হাসপাতালে জ্বর নিয়ে আজ সকালে মো. মেজবাহ (১৬) নামের অষ্টম শ্রেণির এক ছাত্র মারা গেছে। সে দোহাজারী ন্যাশনাল হাসপাতালে গত শনিবার ভর্তি হয়েছিল। হাসপাতাল সূত্র জানায়, রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু নেগেটিভ আসে।

হাসপাতালের ব্যবস্থাপক কনক বড়ুয়া বলেন, তার ডেঙ্গু নেগেটিভ এসেছিল। তবে জ্বর বেড়ে সকালে তার মৃত্যু হয়।

মৃত্যুর পর মেজবাহর স্বজনেরা চিকিৎসা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। পরে পুলিশ আসে। এরপর স্বজন, পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ বৈঠকে বসে। পরে দুপুরে মেজবাহর মরদেহ নিয়ে যান স্বজনেরা।

চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুল্লাহ আল ইফরান বলেন, ‘ছেলেটির জ্বর ছিল। ডেঙ্গু নেগেটিভ আসে বলে হাসপাতাল থেকে জেনেছি। অন্যান্য রিপোর্টগুলো এখনো আমি দেখিনি।’

আরো পড়ুন : আলোচিত এডিসি হারুন অবশেষে ছাত্রলীগ নেতাদের পিটিয়ে বদলি

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *