জাতীয় সংসদে শূন্য হওয়া চারটিতে উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ঘোষণা

জনপ্রতিনিধি জাতীয় নির্বাচন প্রচ্ছদ রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে জাতীয় সংসদে শূন্য হওয়া আসনগুলোর চারটিতে উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি। তাঁরা হলেন বগুড়া–৬ আসনে মো. নূরুল ইসলাম, বগুড়া–৪ আসনে শাহীন মোস্তফা কামাল, ঠাকুরগাঁও–৩ আসনে হাফিজ উদ্দিন ও ব্রাক্ষণবাড়িয়া–২ আসনে মো. রেজাউল ইসলাম।

মঙ্গলবার জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালাল (২) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এতে বলা হয়, আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদের উপনির্বাচনে চারটি আসনের জন্য চূড়ান্ত প্রার্থিতা ঘোষণা করেছে জাতীয় পার্টির মনোনয়ন বোর্ড।

বিএনপি ১০ ডিসেম্বর রাজধানীতে ঢাকা বিভাগীয় গণসমাবেশ করে ১০ দফা দাবি তুলে ধরে। এর মধ্যে ছিল জাতীয় সংসদ বিলুপ্ত করে সরকারের পদত্যাগ ও দলনিরপেক্ষ একটি অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠন। ওই গণসমাবেশে জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেন বিএনপির সাতজন সংসদ সদস্য।

পরদিন স্পিকারের কাছে পদত্যাগপত্র দেন ছয়জন। তাঁরা হলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ও সংরক্ষিত আসনের রুমিন ফারহানা।

বিএনপির দলীয় সংসদ সদস্যরা পদত্যাগ করায় ১১ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদের ছয়টি আসন শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে সংসদ সচিবালয়। ১৮ ডিসেম্বর শূন্য হওয়া আসনের পাঁচটিতে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ১ ফেব্রুয়ারি এসব আসনে ভোট গ্রহণ করা হবে।

আরো পড়ুন : চলন্ত গাড়িতে তরুণীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে গ্রেফ্তার ২

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *