টার্গেট করেই নির্বাচনের দিন আয়ানের মৃত্যুর ঘোষণা দিল হাসপাতাল কর্তৃপক্ষ

ক্রাইম নিউজ জনদুর্ভোগ জাতীয় তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ শিশু অধিকার শিশু নির্যাতন শিশু/কিশোর স্বাস্থ্য কথা হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর সাতারকুল বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নাতে খতনা করাতে গিয়ে লাইফ সাপোর্টে থাকা শিশু আয়ান মারা গেছে। টানা ৭ দিন লাইফ সাপোর্টে ছিল আয়ান। রবিবার দিবাগত রাত ১১টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে মৃত ঘোষণা করে। এই হাসপাতালের পিআইসিইউতে চিকিৎসাধীন ছিল শিশু আয়ান।

আয়ানের মৃত্যুর খবর নিশ্চিত করে হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা আরিফুল হক গতকাল রাত পৌনে ১টায় বলেন, শিশু আয়ানকে রবিবার রাত ১১টা ২০ মিনিটে মৃত ঘোষণা করেছেন কর্তব্যরত চিকিৎসকরা।

গত ৩১ ডিসেম্বর সুন্নতে খতনা করানোর জন্য পাঁচ বছরের শিশু আয়ানকে রাজধানীর সাতারকুল বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে তার অভিভাবকরা। সেখানে শিশুর অভিভাবকদের অনুমতি ছাড়াই ৫ বছরের আয়ানকে ফুল এনেস্থিসিয়া (জেনারেল) দিয়ে সুন্নতে খাতনা (মুসলমানি) করান চিকিৎসকরা। খতনা শেষ হওয়ার পর আয়ানের জ্ঞান না ফেরায় তাকে সেখান থেকে পাঠানো হয় গুলশান-২ এর ইউনাইটেড হাসপাতালে। সেখানে পিআইসিইউতে (শিশু নিবিড় পরিচর্যা কেন্দ্র) লাইভ সাপোর্টে রাখা হয়। সেখানে নিয়ে আসার আটদিন পর গতকাল রবিবার রাতে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর ব্যাপারে আয়ানের বাবা শামীম আহমেদ চিকিৎসকদের গাফিলতিকে দায়ী করেছেন। তিনি গণমাধ্যমকে বলেছেন, এতদিন তারা মৃত্যুর বিষয়টি নিয়ে টালবাহানা করছিল। শেষে নির্বাচনের দিনকে টার্গেট করা হয়, যাতে গণমাধ্যমে বিষয়টি নিয়ে কম প্রচার পায়। তিনি এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি করেছেন।

বাবা শামীম আহমেদ আরও বলেন, গত ৩১ ডিসেম্বর খতনা করানোর পর থেকেই বাচ্চার আর জ্ঞান ফেরেনি। তারা ঠিকমত কোন তথ্যও দেয়নি। এখন মৃত ঘোষণা করল।

আরো পড়ুন : যে কারণে ঢাকা-১৯ এ চমক দেখালেন সাবেক ইউপি চেয়ারম্যান সাইফুল

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *