ঠাকুরগাঁওয়ে অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন

আইন-আদালত প্রচ্ছদ

আরিফুজ্জামান আরিফ ঠাকুরগাঁও।। ঠাকুরগাঁও জেলায় অস্ত্র মামলায় আবু সাইদ (২৮) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারী) আবু সাইদ এর বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (এ) ও (এফ) ধারায় বর্ণিত অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় ১৯ (এ) ধারায় যাবজ্জীবন কারাদন্ডে এবং ১৯ (এফ) ধারায় বর্ণিত অপরাধে ৫ বৎসরের সশ্রম কারাদন্ডের আদেশ দেন স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক এবং জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ।

সাজাপ্রাপ্ত আসামী আবু সাইদ (২৮) হরিপুর উপজেলার লহুচাদ গ্রামের বদরুল ইসলামের ছেলে। মামলায় অপর আসামি আসাদুজ্জামান লিটন ও সোলেমান আলীকে খালাস দেওয়া হয়েছে। খালাসপ্রাপ্ত আসাদুজ্জামান লিটন ও সোলেমান আলী হরিপুর উপজেলার লহুচাদ গ্রামের বাসিন্দা।

রাষ্ট্রপক্ষের সরকারি অ্যাডভোকেট শেখর কুমার রায় জানান, ২০১৮ সালের ২ জুলাই গ্রামীণ ব্যাংকের রাণীংশকৈল উপজেলার কাশিপুর শাখার ডেপুটি প্রিন্সিপাল অফিসার হারুন অর রশিদ ও তার পিয়ন মুকুল হোসেন সোনালী ব্যাংকের নেকমরদ শাখা থেকে ৬ লাখ টাকা উত্তোলন করে নেকমরদ থেকে মহারাজা হাটের উদ্দ্যেশে রাওয়ানা দেন। এর পর তারা দূর্লভপুর নামক স্থানে পৌঁছালে আসামী আবু সাইদ দ্রুতগামী মোটর সাইকেল নিয়ে তাদের গতিরোধ করে আগ্নেয়াস্ত্র দিয়ে একরাউন্ড ফাকা গুলি করে তাদের ভয় দেখিয়ে ৬ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে হারুন অর রশিদ ও তার পিয়ন মুকুল হোসেন চিৎকার দিতে দিতে তাদের ধাওয়া করতে থাকে। আরাজি চন্দনহট গ্রামে পৌছালে পুলিশের চেক পোষ্ট দেখে মটর সাইকেল ফেলে পালানোর চেষ্টা করে আসামীরা। পরে এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ আবু সাইদ ও আসাদুজ্জামান লিটন কে আটক করে। আবু সাইদ এর কাছ থেকে একটি ম্যাগাজিন যুক্ত বিদেশী পিস্তল ও গুলি এবং আসাদুজ্জামান লিটন এর কাছ থেকে টাকার ব্যাগ উদ্ধার করা হয়।

পরে রাণীশংকৈল থানায় এসআই আসগর আলী বাদি হয়ে একটি অস্ত্র মামলা দায়ের করেন।

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *