ঢাবিতে সাংবাদিক মারধরের ঘটনায় কর্মকর্তা বরখাস্ত

আইন-আদালত ক্রাইম নিউজ জাতীয় নিয়োগ বিজ্ঞপ্তি পুরুষ প্রচ্ছদ হ্যালোআড্ডা

রাস্তা পার হওয়াকে কেন্দ্র করে ক্যাম্পাসে মারধরের শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ইংরেজি দৈনিকের রিপোর্টার। তার নাম রায়হানুল ইসলাম। এ ঘটনায় অভিযুক্ত পুলিশের এক কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের মোতাহার হোসেন ভবনের সামনে এ ঘটনা ঘটে। অভিযুক্ত আব্দুর রব পুলিশের বিশেষ শাখার (স্পেশাল ব্রাঞ্চ-এসবি) সহকারী উপ-পরিদর্শক।

মারধরের শিকার শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী রায়হান হোসেন ডেইলি সানের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্র থেকে সংবাদ সংগ্রহ শেষে হলের দিকে যাচ্ছিলেন। মোতাহার ভবনের সামনের রাস্তা পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা অভিযুক্ত আব্দুর রব তার মোটরসাইকেল দিয়ে রায়হানকে ধাক্কা দেন। এ সময় রায়হান কারণ জিজ্ঞাসা করলে ‘বিনা উসকানিতেই’ তাকে ‘মারধর’ শুরু করেন আব্দুর বর। এতে রায়হানের শরীরের বিভিন্ন স্থানে ক্ষতের সৃষ্টি হয় ও তার পরনের শার্ট ছিঁড়ে যায়।

একপর্যায়ে রায়হান কৌশলে মোটরসাইকেলের চাবি নিয়ে মোড়ে অবস্থিত পুলিশ বক্সে আটকে রাখেন। এ সময় বিভিন্ন হল থেকে আসা শিক্ষার্থীরা সেখানে ভিড় করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. আব্দুর রহিম এবং পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হারুন-অর-রশিদসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন। এরপর পুলিশি নিরাপত্তায় অভিযুক্তকে শাহবাগ থানায় নেওয়া হয়।

পরে পুলিশ কর্মকর্তা হারুন-অর-রশিদ সাংবাদিকদের জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সঙ্গে যে ঘটনা ঘটেছে, তার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি। ইতোমধ্যেই এসবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে, তারা আমাকে অভিযুক্তকে (আব্দুর রব) বরখাস্তের ব্যাপারে নিশ্চিত করেছেন। এখন বিভাগীয় নিয়ম অনুযায়ী ঘটনার তদন্ত করে পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *