তোপের মুখে ইমরান খানকে সহ ২ মিনিট ৩৫ সেকেন্ডের নতুন ভিডিও প্রকাশ পিসিবির

আন্তর্জাতিক খেলাধুলা পুরুষ প্রচ্ছদ বিনোদন হ্যালোআড্ডা

স্পোর্টস ডেস্ক: ক্রিকেটীয় ইতিহাস নিয়ে তৈরি ভিডিওতে ইমরান খানকে রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এতে শুরু হয় তুমুল সমালোচনা। ক্রীড়ামোদী থেকে শুরু করে পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা- সকলেই এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। রোষানলে পড়ে ইমরানকে সহ নতুন ভিডিও বানালো পিসিবি।

গত ১৪ই আগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবসে পাকিস্তানের ক্রিকেট ইতিহাস নিয়ে একটি ভিডিও প্রকাশ করে পিসিবি। ১৯৫২ সাল থেকে পাকিস্তান ক্রিকেটের ইতিহাস নিয়ে সাজানো ২ মিনিট ২১ সেকেন্ডের সেই ভিডিওতে পাকিস্তানের একমাত্র বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানকে রাখেনি পিসিবি। এতে সংশ্লিষ্টদের ক্ষমা চেয়ে ভিডিও ডিলিট করতে বলেন পাকিস্তানের আরেক কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। পাকিস্তান নারী দলের সাবেক অধিনায়ক উরুজ মুমতাজও সুর মিলিয়েছেন তার সঙ্গে। অবশেষে বুধবার রাতে আরেকটি ভিডিও প্রকাশ করে পিসিবি। ২ মিনিট ৩৫ সেকেন্ডের সেই ভিডিওতে ইমরান খানের ক্রিকেটীয় অবদানকে গুরুত্বের সঙ্গেই তুলে ধরা হয়। আগের ভিডিও নিয়ে ব্যাখ্যাও দেয় পিসিবি।

বিবৃতিতে বলা হয়, ‘২০২৩ ক্রিকেট বিশ্বকাপের পথে এগিয়ে যেতে একটি প্রচারণামূলক পদক্ষেপ নিয়েছে। গত ১৪ই আগস্ট একটি ভিডিও প্রকাশ করা হয়। দৈর্ঘ্যের কারণে ভিডিও সংক্ষেপিত করা হয় এবং কিছু গুরুত্বপূর্ণ অংশ বাদ পড়ে যায়। ভিডিওর পরিপূর্ণ সংস্করণে সেটি সংশোধন করা হয়েছে।’

প্রথম ভিডিওতে ইমরান খানকে না রাখার কারণটা যে রাজনৈতিক তা বলা বাহুল্য। ক্রিকেট ছাড়ার পর তেহরিক-ই-ইনসাফ নামের রাজনৈতিক দল গড়ে তোলেন তিনি। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রীও ছিলেন ইমরান। তবে বিরোধীদের অনাস্থা ভোটে ইমরানকে গত বছর প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হয়। এরমধ্যে আবার তোশখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দেয়া হয়েছে তাকে।

আরো পড়ুন : ৯ জনসহ চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যু ৪৪৪, হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৪৩১২ জন

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *