দেশের প্রথিতযশা নাট্যশিল্পী মিতা চৌধুরী আর নেই

জাতীয় নারী প্রচ্ছদ বিনোদন মঞ্চ শিল্প-সাহিত্য হ্যালোআড্ডা

দেশের প্রথিতযশা নাট্যশিল্পী মিতা চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। অভিনেত্রীর মেয়ে নাভিন ফেসবুকে মিতা চৌধুরীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। আজ রাত ১০টার দিকে তিনি ফেসবুকে লিখেছেন, তার মা (অভিনেত্রী মিতা চৌধুরী) আজ রাতে মারা গেছেন।

লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় মিতা চৌধুরী মারা গেছে। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন বলে জানিয়েছেন মেয়ে।

মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন আরেক প্রখ্যাত অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফাও। নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে মিতা চৌধুরীর মৃত্যুর খবর জানিয়ে সুবর্ণা মুস্তাফা নিজের প্রথম টিভি নাটক ‘বরফ গলা নদী’তে মিতা চৌধুরীর সঙ্গে কাজ করেছিলেন বলে জানিয়ে একসঙ্গেকার ছবি শেয়ার করেছেন।

মিতা চৌধুরীর মৃত্যুর বিষয়টি জানিয়েছেন নাট্য অভিনেতা ও নাট্য নির্দেশক আল মনসুর। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, মিতা চৌধুরী এমনই একজন শিল্পী, যাকে অনুজরা আদর্শ হিসেবে মেনে নিতে দ্বিধাবোধ করেননি কখনই। তার শৈল্পিক ভাবনা ও সৃষ্টিশীলতা সব সময় অনুপ্রেরণা জোগায়। বরেণ্য নির্মাতা আবদুল্লাহ আল-মামুনের ‘অয়নান্ত’ নাটকের অভিনয়ের সুবাদে মিতা চৌধুরীর সঙ্গে প্রথম পরিচয়। পরে বন্ধুত্ব। তিনি হুট করে এভাবে চলে যাবেন তা কল্পনাও করতে পারিনি।

সত্তর-আশির দশকের জনপ্রিয় এই নাট্যশিল্পী দীর্ঘদিন প্রবাসে ছিলেন। ২০০৬ সালে দেশে ফিরে আবার নাটকে অভিনয় শুরু করেন।

শুধু টিভি নাটকই নয়, মঞ্চে সূচনা ও গুড নাইট মার মতো প্রযোজনায় নিজেকে জড়িয়েছেন। অভিনয়ের পাশাপাশি যুক্তরাষ্ট্রের নাট্যকার মারশা নরম্যানের ‘নাইট মাদার’ অবলম্বনে মিতা চৌধুরী গুড নাইট মার পাণ্ডুলিপি তৈরি করেন।

আরো পড়ুন : দিনাজপুরের প্রতিবন্ধী আঁখিকে লাখ টাকা ঈদ শুভেচ্ছা দিলেন প্রধানমন্ত্রী

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *