নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে দালাল চক্রের হামলার শিকার ২ সাংবাদিক

ক্রাইম নিউজ জনদুর্ভোগ পুরুষ প্রচ্ছদ স্বাস্থ্য কথা

নারায়ণগঞ্জ প্রতিনিধি :  নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে সংবাদ সংগ্রহে গিয়ে দুই সংবাদকর্মী বেসরকারি ক্লিনিকের দালাল চক্রের মারধরের শিকার হয়েছেন। সোমবার দুপুর সোয়া ২টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে এই ঘটনা ঘটে।

মারধরের শিকার হয়েছেন বেসরকারি টেলিভিশন ডিবিসির ক্যামেরাপারসন আব্দুল্লাহ আল মামুন এবং ঢাকা পোস্ট অনলাইন পোর্টালের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি আবির শিকদার। তারা দুজন ওই হাসপাতালেই প্রাথমিক চিকিৎসা নেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, জরুরি বিভাগে টাকার বিনিময়ে লাইন ভঙ্গ করে চিকিৎসকের কক্ষে ঢুকতে দেওয়ার সুযোগ করে দিচ্ছিলেন কয়েকজন ব্যক্তি। এ নিয়ে অন্য রোগীদের সাথে তাদের তর্ক হয়। ওই সময় জরুরি বিভাগে উপস্থিত ছিলেন ওই দুই সংবাদকর্মী। তারা রোগীদের সাথে তর্কের ছবি তুলতে গেলে কয়েকজন ব্যক্তি তাদের ওপর চড়াও হয়ে মারধর করে।ঘটনার সময় ধারণ করা ছবিতে হামলাকারীদের কয়েকজনকে শনাক্ত করা যায়। তারা শহরের বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারের প্রতিনিধি হিসেবে হাসপাতালে সবসময় অবস্থান করেন বলে হাসপাতালের একাধিক স্টাফ নিশ্চিত করেন।

তাদের মধ্যে আল-আমিন শহরের মেডিলাইফ ডায়াগনস্টিক সেন্টার ও মো. কাওসার সেন্ট্রাল জেনারেল হাসপাতালের প্রতিনিধি বলে নিশ্চিত করেন নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের ওয়ার্ড মাস্টার মো. শাহাদাত। মারধরের পর হামলাকারীরা পালিয়ে গেলেও তাদের মধ্যে জাহিদ নামে এক দালালকে আটক করা হয়। জাহিদও একটি বেসরকারি ক্লিনিকের প্রতিনিধি বলে পরিচয় দেয় এবং পরবর্তীতে সে একটি অনলাইনের পরিচয়পত্র বের করে নিজেকে সাংবাদিক দাবি করে। পরে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে কথা বলতে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক জেলা সিভিল সার্জন ডা. মুশিউর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শেখ ফরহাদ বলেন, আমি হাসপাতালে ছিলাম না। তবে শুনেছি দুই সাংবাদিক মারধরের শিকার হয়েছেন হাসপাতালে। এই ব্যাপারে মঙ্গলবার বিস্তারিত জেনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আনিচুর রহমান মোল্লা বলেন, মারধরের ঘটনায় অভিযুক্ত একজনকে থানায় আনা হয়েছে। এই বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরো পড়ুন : তীরে গিয়ে তরী ডুবানোয় রেকর্ড গড়তে পারলনা বেঙ্গালুরুর

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *