নারীদের ভয়ে ৫৫ বছর পালিয়ে বেড়ান ক্যালিক্সটে নজামবিতা

ওকে নিউজ স্পেশাল পুরুষ প্রচ্ছদ মনোকথা লাইফ স্টাইল হ্যালোআড্ডা

নারীদেরকে অসম্ভব রকম ভয় পান রোয়ান্ডার ৭১ বছর বয়সী ক্যালিক্সটে নজামবিতা। এ জন্য তিনি নিজেকে স্বেচ্ছায় ৫৫ বছর ধরে নিঃসঙ্গ, অবরুদ্ধ এবং নির্বাসন অবস্থায় রেখেছেন। ঘর থেকে বের হন না এই ভয়ে, যদি কোনো নারীর সঙ্গে দেখা হয়ে যায়! যদি কোনো নারীর সঙ্গে যোগাযোগ হয়ে যায়। মাত্র ১৬ বছর বয়সে তিনি নিজেকে এভাবে বিচ্ছিন্ন করে রাখা শুরু করেন। এর অর্থ হলো ঘুম থেকে শুরু করে রান্না, এমনকি প্রকৃতির ডাকে সাড়া দেয়া পর্যন্ত সব কিছুই তিনি ওই অবরুদ্ধ ঘরের মধ্যে সারেন। নারীভীতিকে বলা হয় গাইনোফোবিয়া। তবে এটাকে প্রকৃতপক্ষে মানসিক ভারসাম্যহীনতা বলে সরকারিভাবে স্বীকৃত নয়। ক্লিনিক্যালি এটাকে স্পেসিফিক ফোবিয়া বলে মনে করা হয়।

একটি ইউটিউব ভিডিওতে নজামবিতা বলেন, আমি এই ঘরের মধ্যে নিজেকে আটকে দিয়েছি এবং ঘরের চারপাশে বেড়া দিয়েছি এ জন্য যে, কোনো নারী যেন আমার কাছে আসতে না পারেন। একজন প্রতিবেশী বলেছেন, যখন আমরা তাকে সাহায্য করতে চেষ্টা করেছি, তখনই নজামবিতা বলেছেন তার কাছে না যেতে বা তার সঙ্গে কথা না বলতে। ফলে তাকে কিছু দিতে হলে আমরা দূর থেকে তার ঘরের ভিতর ছুড়ে মারি।

দূর থেকে এভাবে কিছু দিলে তিনি নেন।
তার মতো এভাবে বসবাস কোনো সুস্থ স্বাভাবিক মানুষের পক্ষে অসম্ভব। কিন্তু এ জীবন নিয়ে নজামবিতা খুব সন্তুষ্ট বলে মনে হয়। অর্ধ শতাব্দীর বেশি সময় এভাবে কাটিয়ে তার মধ্যে কোনো অনুশোচনা নেই। কোনো চাওয়া নেই। তিনি বলেন, যেভাবে বসবাস করছি এটাই আমার জন্য যথেষ্ট। আমার সঙ্গে কোনো নারীর প্রয়োজন নেই। আমি এমনিতেই ভাল আছি। চাই না আমার পাশে কোনো মেয়ে থাকুক। কারণ, নারীরা আমাকে সত্যিকার অর্থে প্রচণ্ড ভীত করে তোলেন।

আরো পড়ুন : সৌদি আরব যুক্তরাষ্ট্রকে গাজায় যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছেন

 

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *