নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া নির্বাচন হবে না

নির্বাচন প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

স্টাফ রিপোর্টার: বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমান সরকার দেশের গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটাধিকার কেড়ে নিয়েছে। তাই এই সরকার ক্ষমতায় থাকলে দেশে কোনোদিনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং হারানো গণতন্ত্র ফিরে আসা অসম্ভব। এজন্য আমরা বলেছি, অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে, নিশিরাতের অবৈধ সংসদ এবং আজ্ঞাবহ কমিশন ভেঙে দিতে হবে। এ ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না। এসব দাবি আদায় করে সরকারকে বিদায় করতে যা যা করা প্রয়োজন দলের প্রতিটি নেতাকর্মীদের তা-ই করতে হবে।

গতকাল বিকালে নগরীর রেজিস্ট্রারি মাঠে সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর বিএনপি আয়োজিত কালোপতাকা গণমিছিল-পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, তারা এত বড় নির্লজ্জ, সারা পৃথিবীতেও তাদের মতো আর নির্লজ্জ নেই। ক্ষমতায় টিকে থাকতে এবং লুটপাট করার জন্য তারা সব করতে পারে। পদত্যাগের কথা শুনলে ভীত হয়ে যায়, চেয়ারের মায়া ছাড়তে পারে না।

দেশবাসী জেগে উঠেছে, পদত্যাগ করতেই হবে, এর বিকল্প নেই। আমাদের দাবি একটাই, একটি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। আর নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ নির্বাচন অনুষ্ঠিত হলে জনগণের সরকার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাবে।

আর দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হলে সিলেটবাসীর প্রিয় নেতা এম ইলিয়াস আলী সহ গুম হওয়া দলের নেতাকর্মীদের ফিরিয়ে আনা সম্ভব হবে। তাই দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার ফিরে পাওয়ার জন্য সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করতে রাজপথে নামতে হবে।

সিলেট মহানগর বিএনপি’র সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, নির্বাহী কমিটির সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, জাতিসংঘের আবাসিক প্রতিনিধির সঙ্গে আওয়ামী লীগ সভা করেছিল।

সেই সভায় জাতিসংঘের প্রতিনিধিদল অংশগ্রহণমূলক নির্বাচন চেয়েছে। সরকারের পায়ের নিচে মাটি নেই। তাই মানুষের ওপর অত্যাচার ও নির্যাতন পরিহার করে নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে পদত্যাগ করুন। দেশের মানুষকে মুক্তি দিন। সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন, আপনারা জনগণের মুখোমুখি হবেন না। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে গণতান্ত্রিক রাজনৈতিক কর্মসূচিতে সহযোগিতা করুন। বাধা দেয়ার চেষ্টা করলে পরিমাণ হবে কঠিন।

জেলা ওলামা দলের আহ্বায়ক মাও. নুরুল হকের কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে সূচিত সমাবেশে আরও বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আশিক উদ্দিন আশুক, মহানগর বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী। সমাবেশের পর নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। কালোপতাকা গণমিছিলে সিলেট জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছাড়াও বিপুলসংখ্যক সাধারণ মানুষ অংশ নেন।

আরো পড়ুন : কুমিল্লায় বিএনপি’র নেতা-কর্মীদের ওপর হামলা, ভাঙচুর ও গুলিবর্ষণ, আহত ২০

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *