প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রংবেরঙের ফেস্টুন ব্যানার নিয়ে শোভাযাত্রায় বিএনপির নেতা-কর্মীরা

প্রচ্ছদ বিনোদন মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

বিশেষ প্রতিনিধি : নয়াপল্টনে নানা রঙের গেঞ্জি গায়ে, টুপি মাথায় দিয়ে বিএনপির হাজার হাজার নেতা–কর্মী ঢাকার নয়াপল্টনে থেকে শোভাযাত্রা শুরু করেছেন।

এর আগে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। দুপুর থেকেই কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন নেতা–কর্মীরা।

কাকরাইল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত বিএনপির নেতা-কর্মীদের জমায়েত দেখা গেছে। অনেকে বাদ্যযন্ত্র নিয়ে, কেউ কেউ ঢাকঢোল পিটিয়ে এবং রংবেরঙের ফেস্টুন–ব্যানার নিয়ে মিছিল করে শোভাযাত্রায় আসেন। ব্যানার, প্ল্যাকার্ড, আর দলীয় পতাকায় ছেয়ে যায় নয়াপল্টন।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়, শোভাযাত্রাটি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড়-নটরডেম কলেজ-মতিঝিল শাপলা চত্বর-ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বিএনপির শোভাযাত্রাকে কেন্দ্র করে নয়াপল্টনের রাস্তার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফকিরাপুল, নাইটিঙ্গেল মোড় ও কাকরাইল এলাকায় যান চলাচলে বিঘ্ন ঘটছে। সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ হচ্ছে। এ কারণে শাহবাগ, মৎস্য ভবন সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। দুটি কর্মসূচিকে ঘিরে গোটা এলাকায় পুলিশসহ সাদাপোশাকের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে।

আরো পড়ুন : অর্থনৈতিক শুমারির মোবাইলে রিচার্জ ও এসএমএস পাঠানোর বরাদ্দই পৌনে চার কোটি টাকা

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *