ফের রিমান্ডে আনিসুল, সালমান, দীপু মনি

অনুসন্ধানী আইন-আদালত ক্রাইম নিউজ জনপ্রতিনিধি দুর্নীতি প্রচ্ছদ লাইফ স্টাইল হ্যালোআড্ডা

স্টাফ রিপোর্টার : সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল আহসানের পৃথক দুই মামলায় ৫ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ ছাড়া সাবেক মন্ত্রী ডা. দীপু মনির এক মামলায় ৪ দিন ও সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ফিরোজ ছাড়া অন্যদের দ্বিতীয় দফায় রিমান্ড মঞ্জুর করা হয়েছে। শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন নিউমার্কেট থানার মামলায় রিমান্ড শেষে আসামি সালমান এফ রহমান, আনিসুল হক ও জিয়াউলকে আদালতে হাজির করা হয়। পরে তাদের কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে লালবাগ থানার ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা এবং নিউমার্কেট থানার সবুজ আলী হত্যার অভিযোগে পৃথক দুই মামলায় তাদের ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের দুটি পৃথক মামলায় ৫ দিন করে ১০ দিনের রিমান্ডের আদেশ দেন।

এদিকে এদিনই রাজধানীর বাড্ডা থানার মামলায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনির চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এদিন রাজধানীর বাড্ডা থানায় করা সুমন সিকদার হত্যা মামলায় তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। এ সময় তার পক্ষে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করা হয়। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রাজধানী ভাটারা থানা এলাকায় সোহাগ মিয়া নামে এক যুবক নিহতের মামলায় সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

আরো পড়ুন : প্রত্যাহার হচ্ছে জামায়াত নিষিদ্ধের আদেশ

 

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *