বাংলাদেশের সংগীতশিল্পী হিসেবে যুক্তরাষ্ট্রে বিশেষ সম্মাননা পেলেন জুনায়েদ ইভান

পুরুষ প্রচ্ছদ বিনোদন সংগীত হ্যালোআড্ডা

বিনোদন ডেস্ক : ২০০৬ সালে যাত্রা শুরু করে অ্যাশেজ ব্যান্ড। গান ও স্টেজ পারফরম্যান্স দিয়ে বিভিন্ন বয়সের মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠতে থাকে অ্যাশেজ। অ্যাশেজের প্রধান ভোকাল জুনায়েদ ইভান দেশ–বিদেশের নানা মঞ্চে গান করেছেন। পেয়েছেন নানান স্বীকৃতি। তবে এবারের পাওয়া অন্যরকম, বাংলাদেশের সংগীতশিল্পী হিসেবে যুক্তরাষ্ট্রে বিশেষ সম্মাননা পেলেন অ্যাশেজ ব্যান্ডের জুনায়েদ ইভান। নিউজার্সি থেকে এ তথ্য জানিয়েছেন ইভান নিজেই।

সম্প্রতি বাংলাদেশ আমেরিকান স্পোর্টস লিগের বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত হয়ে যুক্তরাষ্ট্রে যান জুনায়েদ। সেখানে টুর্নামেন্টের ফাইনাল খেলায় স্টেডিয়ামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপস্থিত দর্শকদের মুখে অ্যাশেজের গান শুনতে পেরে আপ্লুত হয়ে পড়েন ইভান। এ সময় উপস্থিত ছিলেন নিউজার্সির মেয়র মাইকেল জনসন, কেমডেনের মেয়র নাজমা রহমান, কাউন্সিলর ফরিদ উদ্দিন, এসআরএই টিভির ব্যবস্থাপনা পরিচালক সোহেল আহমেদসহ অনেকে।

বাংলাদেশ আমেরিকান স্পোর্টস কাউন্সিল আয়োজিত এ টুর্নামেন্টে এবার অংশ নেয় ১৬টি দল। যার ফাইনাল খেলায় উপস্থিত হয়ে টস করে ম্যাচ উদ্বোধন করেন ইভান। খেলা শেষে বিজয়ী যুব সংঘের হাতে তুলে দেন টুর্নামেন্টের কাপ।

এ সময় ইভানের হাতে তুলে দেওয়া হয় সম্মানসূচক বিশেষ সিটি অব পিটারসনের স্বীকৃতি সনদ। জুনায়েদ ইভান বলেন, ‘কনসার্টের জন্য আসা হয়, কিন্তু এবার ব্যতিক্রমী এ আয়োজনে উপস্থিত হয়ে দারুণ সম্মানিত বোধ করছি। এখানে বাংলা কমিউনিটি স্ট্রং। তাঁরা একতাবদ্ধ হয়ে অনেক ভালো করছেন সব ক্ষেত্রে।

এটা আমাদের প্রত্যেকের জন্য অনুপ্রেরণাদায়ক। তাঁরা দারুণ সম্মানিত করেছেন আমাকে। মেয়র আমাকে বিশেষ সম্মাননায় ভূষিত করেছেন। যা আমার সংগীতজীবনের জন্য অনন্য প্রাপ্তি হিসেবে থাকবে।’

২৬ আগস্ট ইভানের হাতে তুলে দেওয়া হয় সম্মাননা সনদ। তাতে লেখা আছে, ‘সিটি অব পিটারসনের বিশেষ স্বীকৃতি। একজন সংগীতশিল্পী হিসেবে বাংলাদেশের সংগীতাঙ্গনে বিশেষ ভূমিকা রাখার জন্য পুরস্কারস্বরূপ এই সনদ দেওয়া হলো।’

এ ভালোবাসার প্রতিদান দিতে বছর শেষে যুক্তরাষ্ট্রে কনসার্ট ট্যুরে যাচ্ছে ব্যান্ড অ্যাশেজ-জানান ইভান।

অ্যাশেজ সর্বশেষ চলতি বছরের জুন মাসে প্রকাশ করে তাদের নতুন গান ‘কলকাতা শহরে’। সদ্য প্রয়াত ভারতের বাংলা রক ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’র প্রতিষ্ঠাতা তাপস বাপী দাসকে উৎসর্গ করা হয় গানটি। ইভান জানান, ৪ সেপ্টেম্বর দেশে ফিরে বেশ কিছু কনসার্টে অংশ নেবে অ্যাশেজ।

আরো পড়ুন : কালীগঞ্জের তুমুলিয়ায় জাতীয় শোক দিবস পালন

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *