ভোলাহাটের যত খবর

জাতীয় নারী প্রচ্ছদ লাইফ স্টাইল শিশু অধিকার শিশু/কিশোর সফলতার গল্প

ভোলাহাটকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: শেখ মুজিবের বাংলাদেশে কোনো মানুষ ঠিকানাবিহীন থাকবে না। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছে। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ ধাপে বুধবার (২২ মার্চ) ৩৯ হাজার ৩৬৫টি ঘর হস্তান্তর অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি দেশের ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাকে সম্পূর্ণ ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন তিনি।

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলা। এ উপজেলায় ১হাজার১২২টি বাড়ি ভূমিহীন ও গৃহহীনদের বাড়ি দেয়া হয়। প্রত্যেককে দুই শতাংশ জমিসহ পাকা বাড়ি দেয়া হয়। ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আশিফ আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গরিবুল্লাহ দবির, ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রেজওয়ান ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইয়াসিন আলী শাহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাউসার আলম সরকারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান,আওয়ামীলীগের নেতাকর্মীরা, উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

ভোলাহাটে বাল্যবিয়ে প্রতিরোধে ওয়ারিয়েন্টেশন
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ভোলাহাটে ইউএসএআইডি-বাংলাদেশ ও ইউনরক ইন্টারন্যাশনালের সহযোগিতায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির বাস্তবায়নে উপজেলা পর্যায়ে বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির ওয়ারিয়েন্টেশনের আয়োজন করা হয়। ২২মার্চ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মোঃ গরিবুল্লাহ দবির, আওয়ামীলীগের উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইয়াসিন আলী শাহ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা। এ সময় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির মানবপাচার প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ জহুরুল ইসলাম ও প্রজেক্ট অফিসার মোঃ শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

গোলাম কবির-ভোলাহাট চাঁপাইনবাবগঞ্জ

আরো পড়ুন : দিনাজপুরে ‘রংধনু’র জমকালো প্রকাশনা উৎসব

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *