ভোলাহাটে ১৩ টি বীর নিবাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ওকে নিউজ স্পেশাল প্রচ্ছদ লাইফ স্টাইল

ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বুধবার (১৫ ফেব্রæয়ারি) ৩০ টি ঘরের মধ্যে ১৩ টি ঘর ভার্চুয়ালি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভোলাহাট উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ উপজেলায় ৩০টি ঘরের মধ্যে ১৩টি উদ্বোধন করা হয়।

অসচ্ছল, শহীদ, প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের স্ত্রী ও সন্তানদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে প্রতিটি পাকা ঘর নির্মাণের উদ্যোগ নেন। এরই অংশ হিসেবে উপজেলার ৩০ জন বীর মুক্তিযোদ্ধাকে সরকারি এসব ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। ২২ ফুট প্রস্থ আর ৩৩ ফুট দৈর্ঘ্যের ঘরে দুটি বেড রুম, একটি ড্রইং রুম, একটি ডাইনিং রুম, একটি কিচেন রুম ও দুটি বাথরুমসহ থাকছে সুপেয় পানির ব্যবস্থা।

ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম বলেন, ‘সরকার সারা দেশে ব্যাপক উন্নয়নমূলক কর্মকাÐ পরিচালনা করছে। তারই অংশ হিসেবে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার ভিত্তিতে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ‘বীর নিবাস’ নির্মাণ করছে সরকার।

তিনি বলেন, ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এ ঘরগুলো নির্মাণ করা হয়েছে। সঠিক তদারকি ও সঠিক ডিজাইনের মাধ্যমে স্বচ্ছতার সঙ্গে ঘরগুলো প্রস্তুত করা হয়েছে। প্রধানমন্ত্রী ১৫ ফেব্রæয়ারি সকালে সারা দেশের মতো ভোলাহাটে ১৩টি ঘর ভার্চুয়ালি উদ্বোধন করেন।

ভোলাহাট উপজেলা মিলনায়তনে বীর নিবাস উদ্বোধন কালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, ভাইস চেয়ারম্যান মোঃ গরিবুল্লাহ দবির, ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ সেলিম রেজা চৌধুরী, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মুনিরুদ্দীন মুন্টু, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাউসার আলম সরকার, উপকার ভোগী বীর মুক্তিযোদ্ধাসহ অন্যান্য বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সূধীগণ।
উল্লেখ প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ভার্চুয়ালি সারা দেশে ৫ হাজার বীর নিবাস উদ্বোধন শেষে ভোলাহাটে ১৩ জন বীর মুক্তিযোদ্ধার হাতে প্রতীকি বাড়ীর চাবি তুলে দেন উপকারভোগী বীর মুক্তিযোদ্ধাদের হাতে।

গোলাম কবির-ভোলাহাট চাঁপাইনবাবগঞ্জ

আরো পড়ুন : আজ ১৫ ফেব্রুয়ারি: আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *