ময়মনসিংহ-২ ও ময়মনসিংহ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বিএনপির সাবেক দুই এমপি

জনপ্রতিনিধি জাতীয় তথ্য-প্রযুক্তি নির্বাচন পুরুষ প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

ময়মনসিংহ-৪ (সদর) ও ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অংশ হচ্ছেন বিএনপির সাবেক দুই সংসদ সদস্য (এমপি)। বুধবার মনোনয়নপত্র জমা দিয়েছেন সদরের সাবেক এমপি দেলোয়ার হোসেন খান দুলু। আর ফুলপুর-তারাকান্দা আসনের সাবেক এমপি শাহ শহীদ সরোয়ারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

২০০১ সালে ময়মনসিংহ-৪ আসনে বিএনপির দলীয় প্রার্থী হয়ে এমপি হয়েছিলেন দুলু। তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন। পরবর্তীকালে এক এগারোতে সংস্কারপন্থি হয়ে দল থেকে ছিটকে পড়েন দুলু। বর্তমানে দলে তাঁর সদস্য পদও নেই। দীর্ঘদিন দলে উপেক্ষিত থেকে এবার জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন তিনি।
দুলু বলেন, দীর্ঘদিন ধরে মানুষ নির্বাচনে জন্য বলে আসছে। সাধারণ মানুষ যারা আমাকে পছন্দ করে তাদের ওপর নির্ভর করে প্রার্থী হয়েছি। অতীতের মতো আমি আশাবাদী, সুষ্ঠু নির্বাচন হলে জয়ী হব।

সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে মোহিত উর রহমান শান্ত। এ আসনের বর্তমান এমপি ও বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ বুধবার বিকেল পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

এদিকে ২০০১ সালে ফুলপুর-তারাকান্দা আসনে ধানের শীষের প্রতীকে প্রার্থী হয়ে এমপি হয়েছিলেন শাহ শহীদ সরোয়ার। এরপর ২০০৮ ও ২০১৮ সালেও তিনি দলের মনোনীত প্রার্থী ছিলেন। তবে তিনি পরাজিত হন। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বর্তমান সদস্য সরোয়ার। দীর্ঘদিন দলে কোণঠাসা তিনি। ফুলপুর-তারাকান্দা আসনে টানা দুইবার এমপি হয়েছেন বর্তমান গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। তাঁর সঙ্গে লড়তে এবার স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সরোয়ার।

ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম সাজ্জাদুল হাসান বলেন, স্বতন্ত্র প্রার্থী হতে সাবেক এমপি সরোয়ার বিকেলে লোক পাঠিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, বুধবার পর্যন্ত জেলার ১১টি সংসদীয় আসন থেকে ১১৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এবং ৯ জন প্রার্থী জমা দিয়েছেন।

আরো পড়ুন : পদত্যাগ করা টেকনোক্র্যাট মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দায়িত্ব পেলেন যারা

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *