রাষ্ট্রপতির নিকট ঢাকায় নবনিযুক্ত সাত অনাবাসিক হাইকমিশনার-রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

আন্তর্জাতিক ওকে নিউজ স্পেশাল জনপ্রতিনিধি জাতীয় তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ মুক্তমত রাজনীতি লাইফ স্টাইল হ্যালোআড্ডা

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের নিকট ঢাকায় নবনিযুক্ত সাতটি দেশের অনাবাসিক রাষ্ট্রদূত ও হাইকমিশনার তাদের পরিচয়পত্র পেশ করেছেন।

বুধবার সকালে বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট এর একটি চৌকস দল তাদের গার্ড অব অনার প্রদান করে।
নতুন হাইকমিশনার ও রাষ্ট্রদূতগণ হলেন বোতসোয়ানার হাইকমিশনার গিলবার্ট শিম্যান ম্যাগল, গাম্বিয়ার হাইকমিশনার মুস্তাফা জাওয়ারা, জামাইকার হাইকমিশনার জেসন কে. হল, কম্বোডিয়ার রাষ্ট্রদূত কৈ কুয়াং, চেক প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত ড. ইলিস্কা জিগোভা, হাঙ্গেরির রাষ্ট্রদূত ইস্তভান সাবো এবং লুক্সেমবার্গের রাষ্ট্রদূত পেগী ফ্রান্টজেন।

নতুন হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, বিশ্বের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে গুরুত্ব দেয় বাংলাদেশ।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন নতুন দূতগণ দায়িত্ব পালনকালে বাংলাদেশের সঙ্গে নিজ নিজ দেশের উন্নয়ন সম্ভাবনাকে কাজে লাগাতে এবং বাণিজ্য বিনিয়োগসহ পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিতে কাজ করবেন।

সাক্ষাৎকালে নতুন হাইকমিশনার ও রাষ্ট্রদূতগণ দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। বাংলাদেশের সাথে নিজ নিজ দেশের সম্পর্ক উন্নয়নে কাজ করারও প্রত্যয় ব্যক্ত করেন তারা।

এ সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : বাংলাদেশ-সৌদি দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারে আগ্রহী

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *