শান্তর ভাবনা কেবল পরের ম্যাচ ভালো খেলাড়

খেলাধুলা প্রচ্ছদ হ্যালোআড্ডা

নাজমুল হোসেন শান্ত বাংলাদেশের ক্রিকেটে এক তরুণ প্রতিভার নাম; একইসঙ্গে ভীষণ সমালোচিতও বটে। সমালোচনার কারণ- পারফর্ম না করেও ম্যাচের পর ম্যাচ দলে সুযোগ পাওয়া। দল তার ওপর যে আস্থা রাখছে, তার প্রতিদান এখনো দিতে পারেননি শান্ত। তাকে দিয়েই বিশ্বকাপে ইনিংস শুরু করানো হচ্ছে।

কারণ বিকল্প নেই। আজ সোমবার নেদারল্যান্ডসের বিপক্ষে ওপেনিংয়ে নেমে শান্ত খেলেন ২০ বলে ২৫ রানের ইনিংস। সৌম্যর সঙ্গে জুটিতে আসে ৪৩ রান।

শান্তর ১৩ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ৪০ রানের। বারবার ভালো শুরু করেও আউট হয়ে ফেরার সঙ্গে যেন নিয়তি বেঁধে নিয়েছেন তিনি। আজকের ৯ রানে জয় পাওয়া ম্যাচ শেষে উপস্থিত গণমাধ্যমের সঙ্গে কথা বলেন শান্ত। তাকে প্রশ্ন করা হয়, বড় ইনিংস কেন আসছে না? সমস্যাটা কোথায়? স্কিলে না মানসিকতায়? বড় প্রশ্নের জবাবে শান্ত ছোট করেই বলেন, ‘আমার মনে হয়, সামনের ম্যাচে ইনশাল্লাহ হবে (বড় ইনিংস)। ‘ উল্লেখ্য, বাংলাদশের পরবর্তী ম্যাচ ২৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

জাতীয় দলের এই টপ অর্ডার ব্যাটার আরও জানালেন নেদারল্যান্ডসকে হারানোর রহস্য, ‘আমার কাছে মনে হয় যে, আমরা যেভাবে প্রস্তুতি নিয়েছি, যেভাবে অনুশীলন করি ও সবাই একসঙ্গে থাকি, ওই জিনিসটাই মাঠে দেখানোর চেষ্টা করেছি। প্রতিটি উইকেট গুরুত্বপূর্ণ ছিল। আলাদাভাবে এক্সাইটমেন্ট কাজ করেছে, আমি বলব না। সবাই একসঙোগ ছিল ও থাকার চেষ্টা করছে। চারটা ম্যাচ আমরা চিন্তা করছি না। ভাবছি কেবল পরের ম্যাচ, সেই ম্যাচে কত ভালো খেলতে পারি, এটাই গুরুত্বপূর্ণ। ‘

আরো প ড়ুন : দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ৯০৩ জন, ৫ জনসহ মোট মৃত্যু ১১৮ জন

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *