শেখ হাসিনাসহ ১১ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা

আইন-আদালত জাতীয় তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

স্টাফ রিপোর্টার : রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় সিএনজিচালিত অটোরিকশাচালক শাহাবুদ্দিনকে (৩৫) হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে শাহাবুদ্দিনের বাবা আবুল কালাম মামলার আবেদন করেন।

মামলার অপর আসামিরা হলেন- সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত কমিশনার মো. হারুন অর রশীদ ও যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

আজ বৃহস্পতিবার সিএমএম আদালত মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করার জন্য শেরেবাংলা নগর থানার ওসি নির্দেশ দেন। বাদীর আইনজীবী লিটন মিয়া এই তথ্য নিশ্চিত করেছেন। গত ৫ আগস্ট শেরেবাংলা নগর এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যান শাহাবুদ্দিন।

এর আগে শেখ হাসিনাসহ সাতজনের বিরুদ্ধে গত মঙ্গলবার মোহাম্মদপুর এলাকার মুদিদোকানি আবু সায়েদ নিহত হওয়ার ঘটনায় মামলা করা হয়। এরপর গতকাল বুধবার তার বিরুদ্ধে আরও দুটি হত্যা মামলা হয়।

উল্লেখ্য, ছাত্র-জনতার গণ-আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। বর্তমানে তিনি ভারতে অবস্থান করছেন।

আরো পড়ুন : বাংলাদেশের আন্দোলনে উৎসাহিত হয়ে পশ্চিমবঙ্গেও ক্ষমতা দখলের চেষ্টা

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *