সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে দু’দিনব্যাপি কর্মশালা শুরু

প্রচ্ছদ শিক্ষা স্বাস্থ্য কথা হ্যালোআড্ডা

সিলেট অফিস: শিক্ষাদান পদ্ধতি ও মূল্যায়নের উপর দু’দিনব্যাপি কর্মশালার আয়োজন করেছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়। সিলেটের সকল মেডিকেল ও ডেন্টাল কলেজের ৩৫ জন শিক্ষককে নিয়ে এ প্রশিক্ষণ শুরু হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে এ কর্মশালার উদ্বোধন করেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা।

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন সেন্টার ফর মেডিকেল এডুকেশনের পরিচালক অধ্যাপক ডা. সৈয়দা শাহীনা সোবহান, বিশ্ববিদ্যালয়ের ডিন ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্ত্তী। অনুষ্ঠানটি পরিচালনা করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. কাজী জানে আলম।

উদ্বোধনী বক্তৃতায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা বলেন, মন্ত্রণালয়, অধিদপ্তর, সেন্টার ফর মেডিকেল এডুকেশন, বিশ্ববিদ্যালয় সবাই মিলে যদি সমন্বিতভাবে কাজ করতে পারি তাহলে আমাদের চিকিৎসা শিক্ষা পদ্ধতিকে আন্তর্জাতিক পর্যায়ে পৌছে দিতে পারব। এছাড়া গতানুগতিক মেডিকেল শিক্ষা পদ্ধতি থেকে আমাদের বের হয়ে আসতে হবে এবং বিশ্বের অত্যাধুনিক শিক্ষাদান পদ্ধতি চর্চার মাধ্যমে এগিয়ে যেতে হবে। তবেই আমরা দক্ষ ও মানসম্মত চিকিৎসক তৈরি করতে পারব। আর এসব নতুন নতুন পদ্ধতিতে পাঠদানের জন্য আগে আমাদের নিজেদের অর্থাৎ শিক্ষকদের তৈরি হতে হবে। এই প্রশক্ষিণের মাধ্যমে শিক্ষকরা শিক্ষাদান পদ্ধতি এবং মূল্যায়নের ক্ষেত্রে নিজেদের আরো সমৃদ্ধ করতে পারবেন।

দু’দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন সেন্টার ফর মেডিকেল এডুকেশনের সহযোগী অধ্যাপক ডা. মো. আবদাল মিয়া, সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ আবু সাঈদ তালুকদার এবং সহকারী অধ্যাপক ডা. নাসিম-ই-তাসনিম।

কাওছার আহমদ

আরো পড়ুন : সিলেটে মাইক্রোবাসচালক হত্যায় ৩ আসামীর যাবজ্জীবন কারাদন্ড

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *