সিলেট সেনাসদস্য নিহত, সিসিকের ৭ সদস্যের তদন্ত কমিটি

জনদুর্ভোগ জাতীয় পুরুষ পুরুষ অধিকার প্রচ্ছদ হ্যালোআড্ডা

সিলেট অফিস: সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নির্মানাধীন ভবনের ছাদ থেকে স্টিলের পাইপ পড়ে সেনা সদস্য নিহতের ঘটনা তদন্তে ৭ সদস্যের কমিটি গঠন করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। কমিটিকে ৭২ ঘন্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানকে প্রধান করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- গণপূর্ত বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, সিসিকের তত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, সিসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম ও সিসিকের নির্বাহী প্রকৌশলী রাজি উদ্দিন খান।

শনিবার সন্ধ্যায় তদন্ত কমিটি গঠনের তথ্য জানিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, এধরণের ঘটনায় আমি মর্মাহত। এ ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। ৭২ ঘন্টার মধ্যে তারা প্রতিবেদন জমা দিবেন। আমি সেনা কর্তৃপক্ষের সাথেও কথা বলেছি। তদন্ত রিপোর্ট অনুযায়ি দায়িদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
মেয়র বলেন, নগরভবনের ১২ তলার নির্মাণ কাজ চলছে। ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল এন্ড কোং এই কাজ করছে।

এর আগে শনিবার বেলা আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ল্যান্স কর্পোরাল দেলোয়াল হোসেন সেনাবাহিনীর ৫০ ফিল্ট রেজিমেন্ট আর্টিলারী, ১৭ ডিভিশন, সিলেটে কর্মরত। তার বাড়ি মেহেরপুর জেলার রাংনি থানাধীন জগিরগোফার রায়পুর গ্রামে। দুর্ঘটনার সময় দেলোয়ার নগরভবনের পাশ্ববর্তী সিটি সুপার মার্কেটে ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা আড়াইটার দিকে সিলেট সিটি কর্পোরেশনের নির্মাণাধীন বিল্ডিংয়ের ১২ তলার ছাদ থেকে হঠাৎ করেই একটি স্টিলের পাইপ সিটি মার্কেটের ভিতরে ওই সেনা সদস্যের মাথায় এসে পড়ে। সাথে সাথে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তাৎক্ষনিক ভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পেরণ করেন। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নগর ভবনের নির্মাণ কাজের সাথে সম্পৃক্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের ৯ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেলেও আটকের কথা স্বিকার করেনি পুলিশ।
এ ব্যাপারে সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি আটকের বিষয়ে কথা বলতে রাজি হননি। তবে সেনাবাহিনীর সদস্যের লাশ সিলেট ওসমানী মেডিকেল কলেজের মর্গে আছে বলে নিশ্চিত করেন।

সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানান, শুনেছি ভবন নির্মাণের সাথে জড়িত কিছু সংখ্যক শ্রমিক আটক করা হয়েছে। তবে পুরো বিষয়টা জানা নেই।

কাওছার আহমদ

আরো পড়ুন : সিলেটের বাংলা সাহিত্য ও সংস্কৃতিচর্চার গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *