সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে মৃত্যু বেড়ে ৪৯

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের সাত কর্মীসহ ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পাশাপাশি আহত হয়েছে দেড় শতাধিক। তাদের বেশির ভাগই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

রবিবার (৫ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জন হওয়ার বিষয়টি জানিয়েছেন। এর আগে ৪৩ জনের মৃত্যুর খবর দিয়েছিলেন তিনি।

ফায়ার সার্ভিসের অগ্নিদগ্ধ ১৪ সদস্য ও একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।

গতকাল শনিবার রাতে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসংলগ্ন সীতাকুণ্ডের শীতলপুর এলাকায় ৭০ কানি জায়গার ওপর কনটেইনার ডিপোটি অবস্থিত।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, সোনাইছড়ির কদমরসুল এলাকায় অবস্থিত ওই কনটেইনার ডিপোতে রাত আনুমানিক ৯টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। অল্পক্ষণের মধ্যেই তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। রাত ১১টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। তখন হঠাৎ করে একটি কেমিক্যালবোঝাই কনটেইনারে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

আরো পড়ুন : ৩১ নম্বর ওয়ার্ডে ঢুকে যাচ্ছিল অঙ্গার হয়ে যাওয়া দেহগুলো

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *