৩০ ডিসেম্বর বিএনপিকে গণমিছিল করার অনুমতি দিয়েছে ডিএমপি

প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

ঢাকায় আগামী ৩০ ডিসেম্বর বিএনপিকে গণমিছিল করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গণমিছিলে সুনির্দিষ্ট কোনো শর্ত দেয়া হয়নি। তবে তাদের শান্তিপূর্ণভাবে গণমিছিল করতে বলা হয়েছে।

এর আগে, এদিন সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন এবং বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান। বৈঠক শেষে ঘণ্টাখানেক পরে তারা ডিএমপি কার্যালয় থেকে বের হন।

ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, ৩০ ডিসেম্বর বিএনপির গণমিছিল নয়াপল্টন থেকে শুরু হবে। বিএনপি নির্দিষ্ট সময়েই গণমিছিল শুরু করবে। ডিএমপি কমিশনার বরাবর চিঠি দেয়া হয়েছে। ডিএমপি থেকে সহযোগিতা পাওয়ার আশা করছে বিএনপি।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশে যুগপৎ আন্দোলনের জন্য প্রথমবারের মত ১০দফা দাবি উত্থাপন করে বিএনপি। রাজধানীর গোলাপবাগ মাঠে সেই সমাবেশে কর্মসূচি ঘোষণা করে দলটি। যেখানে ২৪ ডিসেম্বর যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি হিসেবে সারা দেশে গণমিছিলের ডাক দেয় তারা। তবে একইদিন আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠানের ঘোষণা ছিল অনেক আগে থেকেই। এরপর আওয়ামী লীগের পক্ষ থেকে বিএনপির কর্মসূচির তারিখ পরিবর্তনের অনুরোধ করা হলে তারা নতুন করে গণমিছিলের তারিখ ৩০ ডিসেম্বর নির্ধারণ করে।

আরো পড়ুন : সম্মিলিত মানবিক প্রচেষ্টায় দেশকে এগিয়ে নিতে হবে

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *