কুমিল্লার দুর্ঘটনায় চট্টগ্রামে ট্রেনের শিডিউলে বিপর্যয়

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ ভ্রমণ

চট্টগ্রাম ব্যুরো: কুমিল্লায় ট্রেন দুর্ঘটনার চট্টগ্রামে ট্রেনের শিডিউলে কিছুটা বিপর্যয় ঘটেছে। সোমবার দুইটি ট্রেন অনেকটা দেরিতে ছেড়েছে। এতে যাত্রীরা ভোগান্তিতে পড়েন। দুর্ঘটনার পর সোমবার ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ঈদযাত্রা বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে।

চট্টগ্রাম রেলস্টেশনের কর্মকর্তারা জানান, সোমবার থেকে ট্রেন ঈদযাত্রা শুরু হয়। প্রথম দিন পাঁচটি ট্রেন স্টেশন ছেড়েছে। এর মধ্যে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ও ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেন ছেড়েছে দেরিতে। চট্টগ্রাম স্টেশন থেকে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস সকাল ৭টা ২০ মিনিটে ছাড়ার কথা ছিল। কিন্তু দেড় ঘণ্টা দেরিতে ৮টা ৫০ মিনিটে এই ট্রেন যাত্রী নিয়ে স্টেশন ছেড়েছে। আর ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস সকাল ৯টার পরিবর্তে স্টেশন ছাড়ে সকাল পৌনে ১০টায়।

যাত্রীরা জানান, তীব্র দাবদাহ থেকে বাঁচতে সকালের শিডিউলে ট্রেনের টিকিট কাটেন। কিন্তু কিছুটা শিডিউল বিপর্যয়ের কারণে নির্দিষ্ট সময়ে ট্রেন ছেড়ে যেতে পারেনি। কয়েক ঘণ্টা দেরিতে ট্রেন ছেড়েছে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম বলেন, পাঁচটি ট্রেনের মধ্যে তিনটি নির্ধারিত সময়ে চট্টগ্রাম স্টেশন ছেড়েছে। দুটি ট্রেন দেরিতে আসায় দেরিতেই ছেড়েছে। এর মধ্যে পাহাড়িকা এক্সপ্রেস সিলেট থেকে চট্টগ্রামে আসতে দেরি করেছে। এজন্য চট্টগ্রাম থেকে দেরিতে ছাড়তে হয়েছে। আশা করি আগামীকাল থেকে শিডিউল ঠিক হয়ে যাবে।

প্রসঙ্গত, রোববার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী একটি ট্রেনকে পেছন দিক থেকে ধাক্কা দেয় যাত্রীবাহী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন। এ দুর্ঘটনায় যাত্রীবাহী রেলের ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এতে প্রায় অর্ধশত যাত্রী আহত হন।

আরো পড়ুন : অবশেষে স্বস্তির বৃষ্টির দেখা দিল সিলেটে

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *