আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চ্যানেল আইয়ের অনুষ্ঠানমালা

জাতীয় টেলিভিশন তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ বিনোদন শিল্প-সাহিত্য

এদিন অনুষ্ঠান শুরু হবে নিয়মিত আয়োজন ‘গান দিয়ে শুরু’র মাধ্যমে। মোস্তাফিজুর রহমান নান্টুর পরিচালনায় অনুষ্ঠানটি চ্যানের আই প্রাঙ্গণের উন্মুক্ত মঞ্চ থেকে সরাসরি দেখানো হবে সকাল ৭.৩০ মিনিট থেকে। এ পর্বে অংশ নিবেন শেরাকন্ঠ শাহীন, ক্ষুদে গানরাজ স্মরণ এবং আবৃত্তিশিল্পী আহকামুল্লাহ। ২১ শে সকাল ১১:০৫ ও বিকেল ৫:৫৫ মিনিটে বাঙলা একাডেমী প্রাঙ্গণ থেকে বইমেলা সরাসরি প্রচারিত হবে। ‘একুশের কবিতা’ অনুষ্ঠানটি প্রচার হবে দুপুর ১২:০৫ মিনিটে। ১২:৩০ মিনিটে প্রচার হবে ‘তারকা কথন’ এ ‘হৃদয়ে মাটি ও মানুষ’র বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ পর্ব। পরিচালনা করবেন রাজু আলীম। অনুষ্ঠানটি এবার ২১ ফেব্র“য়ারিতে আঠারোতে পা দিবে।
বেলা ১:০৫ মিনিটে প্রচার হবে দেশের গান নিয়ে অনুষ্ঠান ‘এবং সিনেমার গান’। ১:৩০ মিনিটে প্রচার হবে ‘একুশের কবিতা আবৃতি’। ‘প্রকৃতি ও জীবন’ অনুষ্ঠানের উপস্থাপক ও পরিচালক মুকিত মজুমদার বাবুর পরিচালনায় দুটি অনুষ্ঠান ২১ ফেব্র“য়ারি প্রচারিত হবে। একটি ‘প্রকৃতি ও জীবন’র বিশেষ পর্ব প্রচার হবে সন্ধ্যা ৬:১০ মিনিটে এবং ওপরটি ‘প্রকৃতির ভাষা’ প্রচার হবে সন্ধ্যা ৬:২৫ মিনিটে।
শহীদুল ইসলাম খোকনের পরিচালনায় ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘বাঙলা’ প্রচার হবে বিকেল ২.৩০ মিনিটে। এতে অভিনয় করেছেন শাবনূর, রিয়াজ, হুমায়ূন ফরীদি প্রমুখ।
রাত ৭.৫০ মিনিটে প্রচার হবে ৫২-এর ভাষা আন্দোলনের ছবি ‘ফাগুন হাওয়ায়’। ছবিটির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম ও তিশা।

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *