মার্ক জাকারবার্গকে খাঁচাবদ্ধ রিংয়ে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন ইলন মাস্ক

অর্থনীতি আন্তর্জাতিক তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ মুক্তমত হ্যালোআড্ডা

টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গকে খাঁচাবদ্ধ রিংয়ে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন। মার্ক জাকারবার্গও জানিয়েছেন, তিনি এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

বিবিসির সংবাদে বলা হয়েছে, দুজনেই এই প্রস্তাব দেওয়া ও গ্রহণের কাজটি করেছেন সামাজিক মাধ্যম টুইটারে। ইলন মাস্ক প্রথমে টুইট করেন, ‘আপ ফর আ কেইজ ফাইট’ বা খাঁচার মধ্যে লড়াইয়ের জন্য প্রস্তুত। জবাবে মার্ক জাকারবার্গ লেখেন, ‘সেন্ড মি দ্য লোকেশন’, অর্থাৎ লড়াই কোথায় হবে, জানান।

এই বিষয়ে মেটার এক মুখপাত্র বলেছেন, ‘এই ঘটনা থেকেই বোঝা যায়, বিষয়টি প্রকৃত অর্থে কী’।

তবে ইলন মাস্ক ওই পর্যন্তই থেমে থাকেননি। জাকারবার্গ তাঁর কাছে লড়াইয়ের ভেন্যু সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘ভেগাস অক্টাগন’। এই স্থানটি অবশ্য কাল্পনিক কিছু নয়, আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপের ম্যাচ সেখানে অনুষ্ঠিত হয়।

টুইট যুদ্ধ সেখানেই শেষ হয়নি। ইলন মাস্ক আবার টুইট করেছেন, ওয়ালরাস নামে আমার এক বিশেষ কৌশল আছে, যার মাধ্যমে আমি কেবল প্রতিপক্ষের ওপর বসে থাকি আর কিছু করি না।

মাস্ক আরও বলেছেন, ‘আমি কোনো ব্যায়াম করি না, বাচ্চাদের কোলে নিয়ে শূন্যে ছুড়ে দেওয়া ছাড়া।’

তবে ৩৯ বছর বয়সী মার্ক জাকারবার্গ ইতিমধ্যে মিশ্র মার্শাল আর্টে প্রশিক্ষণ নিতে শুরু করেছেন, সম্প্রতি তিনি জ্যু জিতসু প্রতিযোগিতায় জিতেছেন। তবে বিবিসি টুইটারের সঙ্গে যোগাযোগ করলেও তারা এ বিষয়ে মন্তব্য করেনি।

স্বাভাবিকভাবেই ব্যবসার জগতের এই দুই মহারথীর কথার লড়াই সামাজিক মাধ্যমে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। শুরু হয়েছে জল্পনাকল্পনা, কে জিতবেন এই লড়াই। কেউ কেউ আবার সামাজিক মাধ্যমে মিমে ও পোস্টার সাঁটানো শুরু করেছেন।

এখন কথা হচ্ছে, হঠাৎ মাস্ক কেন এভাবে লড়াইয়ের আহ্বান জানালেন। জুন মাসের শুরুতে মেটা টেক্সটভিত্তিক নতুন এক সামাজিক মাধ্যম বাজারে নিয়ে আনার পরিকল্পনা কর্মীদের কাছে উপস্থাপন করে। মূলত টুইটারের সঙ্গে প্রতিযোগিতা করার জন্য এই মাধ্যম নিয়ে আসার পরিকল্পনা করছে তারা।

মেটার মালিকানাধীন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবে এই প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারবেন। এ ছাড়া মাসটোডোন নামের বিকেন্দ্রীকৃত প্ল্যাটফর্ম থেকেও ব্যবহারকারীরা এই প্ল্যাটফর্মে আসতে পারবেন।

মেটার মুখপাত্র বিবিসিকে জানিয়েছেন, এই প্ল্যাটফর্ম নির্মাণের কাজ শুরু হয়েছে।

ধারণা করা হচ্ছে, আপাতত পি৯২ নামের এই প্ল্যাটফর্ম ইলন মাস্কের টুইটারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে। সম্ভবত সে কারণেই ইলন মাস্ক এভাবে মার্ক জাকারবার্গকে লড়াইয়ের আমন্ত্রণ জানিয়েছেন।

আরো পড়ুন : ব্যাংক লুটপাটের মূল হোতাদের সুবিধা দিতে সংসদে আইন সংশোধন

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *