গোবিন্দগঞ্জে নবজাতক সন্তানকে শ্বাসরোধ করে হত্যা, দায় স্বীকার করে মা’র আদালতে জবানবন্দি

নারী নারী অন্যান্য প্রচ্ছদ মনোকথা লাইফ স্টাইল শিশু অধিকার শিশু নির্যাতন শিশু/কিশোর

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় এক নবজাতক শিশুকে শ্বাসরোধ করে হত্যা করার অভিযোগে গোবিন্দগঞ্জ থানা পুলিশ মা কল্পনা রানী (৪০) কে গ্রেপ্তার করেছে । গ্রেফতার কল্পনা রানী বর্মণ গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের দরবস্ত হিন্দু পাড়া প্রামের দেবেন্দ্র নাথের স্ত্রী।

বিজ্ঞ আদালতে কল্পনা রানী ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গত ২১ জুন রাত্রী বুধবার ১টা হতে ৩টার মধ্যে যে কোন সময় কল্পনা রানী সকলের অগোচরে একই গ্রামের দেবেন্দ্র নাথ বর্মনের বাড়ীতে নবজাতক শিশুটিকে ভুমিষ্ট করে। ভূমিষ্ট হবার পর নবজাতক শিশুটির নাকে আঙ্গগুল দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে মরদেহ গুম করার জন্য দরবস্ত হিন্দু পাড়া গ্রামের মনোরঞ্জন রায়ের বাঁশ বাগানের ড্রেনের পানিতে ফেলে আসে।

তদন্তকারী কর্মকর্তা এসআই প্রলয় কুমার বর্মা জানান, ঘটনার বিষয়ে প্রাধমিক তদন্তে কালে জানাযায় দরবস্ত হিন্দু পাড়া গ্রামে মৃত রামতনু চন্দ্র বর্মনের পুত্র শ্রী দেবেন্দ্র নাথ বর্মন (৪৫) সাথে প্রায় ২০/২২ বছর পূর্বে শ্রীমতি কল্পনা রানীর বিবাহ হয়। বিবাহের পর সংসার করাকালে তাহাদের সংসারে ০২টি সন্তান শ্রী কনক চন্দ্র বর্মন (২০) এবং শ্রীমতি কনিকা রানী (১৮) জন্ম হয়। বিবাহের পর হইতে ঘর সংসার করা কালে প্রায় ৮ বছর পূর্বে শ্রী দেবেন্দ্র নাথ বর্মন তাহার স্ত্রী শ্রীমতি কল্পনা রানীর চাল চলন আচার আচরণে সন্দেহের জন্ম দেয়। স্ত্রীর এমন স্বভাব চরিত্রের বিষয়টি শ্বাশুড়িকে জানাইলেও কোন ব্যবস্থা না নেওয়ায় মনোকষ্টে স্বামী দেবেন্দ্র নাথ প্রায় ৮ বছর নিজ বাড়ী ছেড়ে গোবিন্দগঞ্জ পৌরসভার বোয়ালিয়া এলাকায় আলাদা ভাবে বসবাস করছে।

কল্পনার স্বামী দেবেন্দ্র নাথ জানান গত বুধবার লোক মারফৎ বাশ বাগানের ড্রেনের পানিতে এক দিনের নবজাতক পুত্র সন্তানের মৃতদেহ ভাসছে এমন সংবাদ শুনে তার বাড়ীতে আসলে স্ত্রী সদ্য বাচ্চা প্রসব করার মত লক্ষণ দেখিয়া পায়। পরে তাকে উক্ত নবজাতক শিশু সন্তানের বিষয়ে জিজ্ঞাসাবাদ করিলে প্রথমে সে অস্বীকার করলেও জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আশপাশের লোক জনের সামনে উক্ত নবজাতক শিশু সন্তান তার বলে স্বীকার করেন।

পুলিশ পরিদর্শক তদন্ত বুলবুল ইসলাম ঘটনার বিষয়ে নিশ্চিত করে জানান স্থানীয়দের মাধ্যমে সংবাদ পাবার নবজাতক শিশুর মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয় একং অভিযুক্তকে গ্রেফতার করে আদলতে সোপর্দ করা হয়েছে।

ফারুক হোসেন, গাইবান্ধা।

আরো পড়ুন : সিলেটে আলোচনায় অপরাজেয় ছয় কাউন্সিলর

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *