৮ জনসহ চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যু ৪৯৩, হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৪৩৫৯জন

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ লাইফ স্টাইল স্বাস্থ্য কথা হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক: ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে ৪৯৩ জন মারা গেলেন। আর চলতি মাসে মৃত্যু হয়েছে ২৪২ জনের।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল সোমবার সকাল আটটা থেকে আজ মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত) ডেঙ্গুতে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৫ জন মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে ২ হাজার ১৬৪ জন রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮৪২ এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ১ হাজার ৩২৬ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ লাখ ৪ হাজার ৩৫৯ জন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৫০ হাজার ১৭০ ও ঢাকার বাইরে ৫৪ হাজার ৭৮৯ জন।

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৮১ জনের মৃত্যু হয়েছিল গত বছর। চলতি বছর অনেক আগেই সেই রেকর্ড ছাড়িয়ে গেছে। গত মাসেই ডেঙ্গুতে ২০৪ জনের মৃত্যু হয়। এর আগে ২০১৯ সালে মৃত্যু হয় ১৭৯ জনের। এ ছাড়া ২০২০ সালে ৭ জন ও ২০২১ সালে মারা যান ১০৫ জন।

আরো পড়ুন : প্রবাসীদের নামে ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণা করতেন মিজানুর

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *