মুক্তির ২৫তম দিনে এসে ‘বিক্রম’-এর আয় ছাড়াল ৪০০ কোটি রুপি

প্রচ্ছদ বলিউড বিনোদন সিনেমা

বহুল প্রতীক্ষিত তামিল অ্যাকশন থ্রিলার ‘বিক্রম’ মুক্তির আগে থেকেই শুরু হয় আয়ের হিসাব-নিকাশ। বিশেষ করে চলতি বছর আরও দক্ষিণি ছবি ‘আরআরআর’ ও ‘কেজিএফ ২’ দুর্দান্ত ব্যবসা করায় ‘বিক্রম’ নিয়ে আকাশচুম্বী প্রত্যাশা ছিল। ৩ জুন মুক্তির পর সেই প্রত্যাশা কড়ায়-গন্ডায় মিটিয়ে দিয়েছে ছবিটি। প্রথম দিন থেকে বক্স অফিসে বাজিমাত করে যাচ্ছিল। মুক্তির ২৫তম দিনে এসে বিশ্বব্যাপী ‘বিক্রম’-এর আয় ছাড়াল ৪০০ কোটি রুপি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

এর মধ্যে ভারতের বিভিন্ন প্রেক্ষাগৃহ থেকে ২৮০ কোটি রুপি আয় করেছে ‘বিক্রম’। ভারতের বাইরে থেকে এসেছে ১২০ কোটি। এর মধ্যেই তামিল সিনেমার সর্বকালের সেরা ব্যবসাসফল সিনেমার তালিকার দুই উঠে এসেছে ‘বিক্রম’। তামিলনাড়ু থেকে এ পর্যন্ত ১৬৯ কোটি রুপি আয় করেছে ছবিটি। ভারতের বাইরে ‘বিক্রম’ সবচেয়ে বেশি আয় করেছে মধ্যপ্রাচ্য থেকে ৫০ লাখ ডলার। বক্স অফিস বিশ্লেষকেরা মনে করছেন, শিগগিরই ৫০০ কোটি আয়ের রেকর্ডও পূর্ণ করবে ছবিটি।

এর আগে এস এস রাজামৌলির সুপারহিট ছবি ‘বাহুবলী ২’-কে পেছনে ফেলে ‘বিক্রম’ তামিল বক্স অফিসে সবচেয়ে আয়ের রেকর্ড গড়ে। মুক্তির পর মাত্র ১৬ দিনেই দেড় শ কোটি রুপির ব্যবসা করে ছবিটি। ১৪২ কোটি ২০ লাখ আয় নিয়ে আগের রেকর্ডটি ছিল ‘বাহুবলী ২’-এর। তালিকার তিন ও চারে রয়েছে আরেক তারকা বিজয়ের দুই ছবি ‘মাস্টার’ ও ‘বিগিল’।

লোকেশ কঙ্গরাজ পরিচালিত এই সিনেমার প্রধান চরিত্রে আছেন কমল হাসান। আছেন দক্ষিণ ভারতের আলোচিত দুই অভিনেতা—বিজয় সেতুপতি ও ফাহাদ ফাসিলও।

‘বিক্রম’ ১৯৮৬ সালে মুক্তি পাওয়া অভিনেতার একই নামের সিনেমা থেকে অনুপ্রাণিত। ২০২১ সালের জুলাইতে শুরু হয়ে ছবিটির শুটিং শেষ হয় চলতি বছরের ফেব্রুয়ারিতে। কারাইকুদি, চেন্নাই, পদুচেরি, কোয়াম্বাটুরসহ তামিলনাড়ুর বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং হয়েছে।

আরো পড়ুন : তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণের দাবি আত্মা’র

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *