12:15am  Sunday, 01 Aug 2021 || 
   
শিরোনাম
 »  দেশে ২১৮ জনসহ করোনায় মৃত্যু ২০৬৮৫, শনাক্ত ৯৩৬৯ জনসহ আক্রান্ত ১২৪৯৪৮৪ জন     »  ‘ফ্রি ফায়ার’ খেলাকে কেন্দ্র করে চুয়াডাঙ্গায় বাবা নিহত ছেলে আহত     »  ১৯৭১ এর ৩১ জুলাই কামালপুর সীমান্ত ঘাঁটিতে ভয়াবহ যুদ্ধ     »  আজ সিনহা হত্যার ১ বছর; সিনহার মৃত্যুর পর 'বন্দুকযুদ্ধের' ঘটনা কমেছে     »  পাত্তা দিচ্ছে না এডিস; নিজ নিজ জায়গা পরিস্কার রাখতে হবে নাগরিকদের     »  স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালন করবে প্রতিটি পোশাক কারখানা     »  ঢাকার পথে জাপানের দেওয়া অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় চালান      »  আজ ৩০ জুলাই; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  মারা গেছেন সাংসদ আলী আশরাফ      »  র‌্যাব গুলশান থানায় হস্তান্তর করল হেলেনা জাহাঙ্গীরকে   



বিআইএ-এর উদ্যোগে ‘বীমা শিল্পে সমস্যা এবং সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভা
০৫ ফ্রেব্রুয়ারি ২০১৭, ২৩ মাঘ ১৪২৩, ০৭ জমাদিউল আউয়াল ১৪৩৮



নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)-এর উদ্যোগে ‘বীমা শিল্পে সমস্যা এবং সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিআইএ কার্যালয়ে এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হয় বলে সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সভায় প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রণালয়ের সচিব মো. ইউনুসুর রহমান। অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষের সদস্য যুবের আহমেদ খান এবং বীমা কোম্পানিগুলোর মুখ্য নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক শিবলী রুবাইয়েত উল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশের জিডিপিতে বীমা শিল্পে অবদান অতি নগণ্য।

অনুষ্ঠানের আলোচক ছিলেন সন্ধানী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা ও বিআইএ’র ভাইস প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটু।

আলোচকরা তাদের বক্তব্যে বলেন, দেশে বীমার প্রবৃদ্ধি কম হওয়ার কারণ দক্ষ জনশক্তির অভাব, ইমেজ সংকট, নৈতিকতার অভাব, দুর্বল আর্থিক অবস্থা, গভেষনা ও ট্রেনিং এর অভাব, নতুন পণ্য উদ্ভাবন এর অভাব এবং প্রচার ও প্রসারের অভাব।

আর দেশে বীমা শিল্পে সম্ভাবনাগুলো হিসেবে তারা উল্লেখ করেন- দেশের স্বয়ংসম্পূর্ণ আর্থিক অবস্থা, বৈদেশিক বিনিয়োগ, ইন্স্যুরেন্স পলিসি উদ্ভাবন ও নতুন পণ্য উদ্ভাবন ইত্যাদি।
এই নিউজ মোট   10611    বার পড়া হয়েছে


বীমা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.