11:37pm  Saturday, 31 Jul 2021 || 
   
শিরোনাম
 »  দেশে ২১৮ জনসহ করোনায় মৃত্যু ২০৬৮৫, শনাক্ত ৯৩৬৯ জনসহ আক্রান্ত ১২৪৯৪৮৪ জন     »  ‘ফ্রি ফায়ার’ খেলাকে কেন্দ্র করে চুয়াডাঙ্গায় বাবা নিহত ছেলে আহত     »  ১৯৭১ এর ৩১ জুলাই কামালপুর সীমান্ত ঘাঁটিতে ভয়াবহ যুদ্ধ     »  আজ সিনহা হত্যার ১ বছর; সিনহার মৃত্যুর পর 'বন্দুকযুদ্ধের' ঘটনা কমেছে     »  পাত্তা দিচ্ছে না এডিস; নিজ নিজ জায়গা পরিস্কার রাখতে হবে নাগরিকদের     »  স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালন করবে প্রতিটি পোশাক কারখানা     »  ঢাকার পথে জাপানের দেওয়া অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় চালান      »  আজ ৩০ জুলাই; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  মারা গেছেন সাংসদ আলী আশরাফ      »  র‌্যাব গুলশান থানায় হস্তান্তর করল হেলেনা জাহাঙ্গীরকে   



সুপ্র আয়োজিত ‘ফেয়ারট্যাক্স মনিটর-২০১৮’ শীর্ষক মতবিনিময়
১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মহররম ১৪৪১



বিমেষ প্রতিবেদক- oknews24bd.com: আসন্ন জাতীয় আয়কর দিবস ২০১৯ উপলক্ষে সুশাসনের জন্য প্রচারাভিযান-সুপ্র আয়োজিত ‘ফেয়ারট্যাক্স মনিটর-২০১৮’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত।

কর ব্যবস্থাকে আরোগতিশীল ও জনবান্ধব করার লক্ষ্যে সুপ্র ২০১০ সাল থেকে কর ন্যায্যতা প্রতিষ্ঠায় কাজ করে চলেছে। এর অংশ হিসাবে সুপ্র’র আয়োজনে জাতীয় আয়কর দিবস’ কেসামনে রেখে আজ ১৬ সেপ্টেম্বর ২০১৯ সোমবার, বিকেলে ঢাকার সিরডাপ অডিটরিয়ামে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সম্মানিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী জনাব এম এ মান্নান, এমপি। সভায় সভাপতিত্ব করেন, সুশাসনের জন্য প্রচারাভিয়ান-সুপ্র’র চেয়ারপার্সন আব্দুল আঊয়াল।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মাননীয় মন্ত্রী বলেন, নানান বাধা উপেক্ষা করেও কর ন্যায্যতা নিশ্চিত করার চেষ্টা করছে বর্তমান সরকার। এমন আয়োজনের জন্য সুপ্র’কে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন যারা কর প্রদান করেন তাদের সম্মান বাড়ানোর প্রচেষ্টা করা হচ্ছে । এসময় তিনি বলেন অতিরিক্ত তামাক ব্যবহার রোধে ‘তামাকের উপরকর’ আরো বাড়ানো হবে। কর আদায়ে দেশের নাগরিকদের আরো শক্তিশালী করার উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। এছাড়া কর ন্যাযতা এবং অর্থ পচার বন্ধ করতে সুশীল সমাজকে এগিয়ে আশার আহবান জানান তিনি । এই ধরনের সেমিনার বেশি বেশি আয়োজনের জন্য সুপ্র’র প্রতি আহবান জানান মাননীয় পরিকল্পনামন্ত্রী।

সভায় আরো আলোচনায় অংশ নেন সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ড. আব্দুল মজিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক জনাব ড. মাহবুবুল মোকাদ্দেম আকাশ, দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদ জনাব আব্দুল কাইয়ুম, এছাড়া কর আদায়ের আরো বিভিন্ন দিক তুলে ধরেন অক্সফ্যাম ইন বাংলাদেশ-এরপলিসি, এডভোকেসি, ক্যাম্পেইন এন্ড কমিউনিকেশন ম্যানেজার জনাব এস এম মনজুর রশীদ।

জালাল উদ্দিন জুয়েল, বিশেষ প্রতিবেদক-oknews24bd.com


এই নিউজ মোট   1362    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.