03:37am  Wednesday, 20 Oct 2021 || 
   
শিরোনাম
 »  প্রয়োজনের মুহূর্তে জ্বলে ওঠলেন সাকিব, বাঁচালেন বাংলাদেশকে     »  আজ ১৬ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা      »  পিআইবি ও ইউএনডিপি’র ফেলোশিপ পেল ৮ সাংবাদিক     »  দেশের বিভিন্ন স্থানে উত্তেজনা ছড়িয়ে পড়ায়, কঠোর অবস্থানে প্রধানমন্ত্রী     »  ফখরুলের বক্তব্যে ওবায়দুল কাদেরের জবাব উনি কে? সরকারকে সময় নির্ধারণ করে দেওয়ার      »  কমতে শুরু করেছে পেঁয়াজের দাম     »  কুমিল্লার ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী     »  সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের উদ্দেশে কঠোর হুঁশিয়ারি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা     »  স্কুল-কলেজ শিক্ষার্থীদের চলতি সপ্তাহেই টিকাদান শুরু     »  ৪৩তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য ২৯ অক্টোবরে জরুরি নির্দেশনা   



গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে
১৩ সেপ্টেম্বর ২০২১, সোমবার, ২ আশ্বিন-১৪২৮ বাংলা, ৪ সফর-১৪৪৩ হিজরি



গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬ হাজার ৯৭২ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৫৩ জন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৩৮৮ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৭ দশমিক ৬৯ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৪ হাজার ১১২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৪ লাখ ৮২ হাজার ৯৩৩ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৪১ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে দুইজন রয়েছে।

মারা যাওয়াদের মধ্যে ২৫ জন পুরুষ ও ১৬ জন নারী। এদের মধ্যে একজন ছাড়া সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে ছয়জন, বরিশালে একজন, সিলেট বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে দুইজন মারা গেছেন।

সড়ক পবিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারত সরকার কথা দিয়েছে সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না।


এই নিউজ মোট   44    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.