04:16am  Wednesday, 20 Oct 2021 || 
   
শিরোনাম
 »  আজ বারোই রবিউল আউয়াল, পবিত্র ঈদে মিলাদুন্নবি     »  প্রয়োজনের মুহূর্তে জ্বলে ওঠলেন সাকিব, বাঁচালেন বাংলাদেশকে     »  আজ ১৬ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা      »  পিআইবি ও ইউএনডিপি’র ফেলোশিপ পেল ৮ সাংবাদিক     »  দেশের বিভিন্ন স্থানে উত্তেজনা ছড়িয়ে পড়ায়, কঠোর অবস্থানে প্রধানমন্ত্রী     »  ফখরুলের বক্তব্যে ওবায়দুল কাদেরের জবাব উনি কে? সরকারকে সময় নির্ধারণ করে দেওয়ার      »  কমতে শুরু করেছে পেঁয়াজের দাম     »  কুমিল্লার ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী     »  সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের উদ্দেশে কঠোর হুঁশিয়ারি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা     »  স্কুল-কলেজ শিক্ষার্থীদের চলতি সপ্তাহেই টিকাদান শুরু   



ভিসা-ইকামার মেয়াদ বিনা মূল্যে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়িয়েছে সৌদি আরব
১৪ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৩০ ভাদ্র ১৪২৮ বাংলা, ৫ সফর-১৪৪৩ হিজরি



করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে প্রবাসী কর্মীদের জন্য বসবাসের অনুমতি বা ইকামার মেয়াদ বিনা মূল্যে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়িয়েছে সৌদি আরব।

ভিজিট, এক্সিট ও রি-অ্যান্ট্রি ভিসার ক্ষেত্রেও একই সুবিধা দিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। সম্প্রতি বাদশাহ সালমানের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

আরব নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, বিদেশে অবস্থানরত প্রবাসীদের ইকামার পাশাপাশি ভিজিট, এক্সিট ও রি-অ্যান্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়িয়ে দেবে সৌদির পাসপোর্ট অধিদপ্তর। এটি সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে হবে, মেয়াদ বাড়ানোর জন্য কাউকে পাসপোর্ট অধিদপ্তরে যেতে হবে না। এ কাজে সহায়তা করছে সৌদির জাতীয় তথ্য কেন্দ্র।

এর আগে, চলতি সপ্তাহে সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ আফ্রিকা ও আর্জেন্টিনার ওপর আরোপ করা ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সৌদি আরব। করোনা ভাইরাস, বিশেষ করে অতিসংক্রামক ডেলটা ভ্যারিয়েন্টের সংক্রমণ রোধে এমন পদক্ষেপ নেওয়া হয়েছিল বলে জানিয়েছে দেশটির সরকার।

আগামী সাত দিনের মধ্যে সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট


এই নিউজ মোট   971    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.