12:20pm  Monday, 29 Nov 2021 || 
   
শিরোনাম
 »  সহিংসতায় ৬ নিহত হবার পরেও ইসি’র মন্তব্য, এটি একটি ‘মডেল’ নির্বাচন হতে পারে      »  নৌকার প্রার্থীকে হারিয়ে দ্বিগুণ ভোট পেয়ে হিজড়া নজরুলের চমক     »  করোনার নতুন ধরনটিকে ‘উদ্বেগজনক’ বলে আখ্যায়িত করেছে ডব্লিউএইচও      »  আজ ২৪ নভেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  ১৯৭১-এ চীনের মন্তব্যে ২১ নভেম্বর মুজিবনগরে বাংলাদেশ সরকার হতাশা প্রকাশ করেছিল      »  আজ সশস্ত্র বাহিনী দিবস      »  আপনি কেন এখন নির্বাচন করে শুধু শুধু নিজের ভাইবোনকে রক্তে রাঙাবেন?      »  ব্যক্তি পর্যায়ের ১০ নম্বর ক্যাটাগরিতে সেরা করদাতা তামিম-মাহমুদউল্লাহ-সৌম্য     »  ওসি প্রদীপের নেতৃত্বেই পূর্বপরিকল্পিতভাবে সিনহাকে হত্যা করা হয়     »  দিহানের ‘পাশবিক নির্যাতনে’ মৃত্যু হয়েছিল কলাবাগানের সেই স্কুলছাত্রীর   



২ নভেম্বর স্থগিত ৫টি ইউপির ভোট
৩ অক্টোবর ২০২১ রবিবার, ১৯ আশ্বিন ১৪২৮, ২৪ সফর ১৪৪৩



প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সময় স্থগিত করা পাঁচটি ইউপির নির্বাচন আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. আতিয়ার রহমান ভোট গ্রহণের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা প্রশাসকদের এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, প্রথম ধাপে ঘোষিত নির্বাচনের ভোট গ্রহণের আগে চেয়ারম্যান পদে মনোনীত বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ১০ অনুসারে, পাঁচটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে আগামী ২ নভেম্বর নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

ইউপিগুলো হলো- খুলনার পাইকগাছা উপজেলার হরিঢালী, বাগেরহাটের মোরেলগঞ্জের খাউলিয়া, কচুয়া উপজেলার কচুয়া সদর ও রামপালের রাজনগর এবং সুনামগঞ্জের ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়ন। চেয়ারম্যান পদে ইতোপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছিলেন তাদের নতুন করে দাখিলের প্রয়োজন হবে না এবং আগে মনোনয়নপত্র দাখিলকারীকে নতুনভাবে মনোনয়নপত্র দাখিল/প্রত্যাহারের সুযোগ দেয়া যাবে। সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে আগের মনোনয়নপত্রগুলোই বহাল থাকবে। বিদ্যমান প্রার্থীদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে অর্থাৎ শুধুমাত্র চেয়ারম্যান পদে নতুনভাবে মনোনয়নপত্র দাখিল করা যাবে। আগামী ২ নভেম্বর ১০টি পৌরসভার সাধারণ নির্বাচন, সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপে ৩৬৪টি ইউপির ভোট হয়েছে। দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর দেশের ৮৪৮টি ইউপির ভোট হবে। বাকী প্রায় সাড়ে ৩ হাজার ইউপির ভোট ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করতে চায় ইসি।

শেখ সেলিমরা ধরাছোঁয়ার বাইরে: ফেসবুক লাইভে কাদের মির্জা


এই নিউজ মোট   89    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.