10:50am  Monday, 29 Nov 2021 || 
   
শিরোনাম
 »  সহিংসতায় ৬ নিহত হবার পরেও ইসি’র মন্তব্য, এটি একটি ‘মডেল’ নির্বাচন হতে পারে      »  নৌকার প্রার্থীকে হারিয়ে দ্বিগুণ ভোট পেয়ে হিজড়া নজরুলের চমক     »  করোনার নতুন ধরনটিকে ‘উদ্বেগজনক’ বলে আখ্যায়িত করেছে ডব্লিউএইচও      »  আজ ২৪ নভেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  ১৯৭১-এ চীনের মন্তব্যে ২১ নভেম্বর মুজিবনগরে বাংলাদেশ সরকার হতাশা প্রকাশ করেছিল      »  আজ সশস্ত্র বাহিনী দিবস      »  আপনি কেন এখন নির্বাচন করে শুধু শুধু নিজের ভাইবোনকে রক্তে রাঙাবেন?      »  ব্যক্তি পর্যায়ের ১০ নম্বর ক্যাটাগরিতে সেরা করদাতা তামিম-মাহমুদউল্লাহ-সৌম্য     »  ওসি প্রদীপের নেতৃত্বেই পূর্বপরিকল্পিতভাবে সিনহাকে হত্যা করা হয়     »  দিহানের ‘পাশবিক নির্যাতনে’ মৃত্যু হয়েছিল কলাবাগানের সেই স্কুলছাত্রীর   



করোনায় ২১ জন সহ মৃত্যু ২৭৬৩৫ জন, শনাক্ত ৭০৩ জন সহ আক্রান্ত ১৫৬০১৫৫ জন
৬ অক্টোবর ২০২১ বুধবার, ২২ আশ্বিন ১৪২৮, ২৭ সফর ১৪৪৩



নিজস্ব প্রতিবেদক: দেশে করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় (গতকাল মঙ্গলবার সকাল আটটা থেকে আজ বুধবার সকাল আটটা পর্যন্ত) আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৭০৩ জন।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় মোট ২৪ হাজার ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২ দশমিক ৮৮ শতাংশ। এ নিয়ে টানা ১৬ দিন ধরে শনাক্তের হার ৫ শতাংশের নিচে রয়েছে।

আগের দিন করোনায় সারা দেশে ২৩ জনের মৃত্যু হয়, রোগী শনাক্ত হয়েছিল ৬৯৪ জন। রোগী শনাক্তের হার ছিল ২ দশমিক ৭২ শতাংশ।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৩৫ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন। সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৭ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় যে ২১ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে পুরুষ ৯ ও নারী ১২ জন। এ সময় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে, এই দুই বিভাগে ৮ জন করে মারা গেছেন। এ ছাড়া খুলনা বিভাগে ২ জন, রংপুর বিভাগে ২ জন ও সিলেট বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে। রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় সংক্রমণ কমবেশি হয়েছে। গত ২৬ মে স্বাস্থ্য অধিদপ্তর ১৭ জনের মৃত্যুর কথা জানিয়েছিল। এরপর ক্রমেই করোনায় মৃত্যু ও রোগী শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। আগস্টের দুই দিন দেশে সর্বোচ্চ ২৬৪ জন করে মারা যান। আগস্টে দেশে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

খালেদ মাসুদ হেরে গেলেও নাজমুলসহ পুনর্নির্বাচিত ১৯ জন


এই নিউজ মোট   673    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.