01:37am  Sunday, 01 Aug 2021 || 
   
শিরোনাম
 »  ধর্ষণের অভিযোগে ১০ মাস কারাভোগের পর জানা গেল তিনি নির্দোষ, বাড়ি ফিরে মৃত্যু     »  ১২ আগস্ট থেকে এইচএসসির ফরম পূরণ শুরু     »  গোবিন্দগঞ্জে মারপিটে আহত করে নগদ ২ লক্ষাধিক টাকা ও মোবাইল ফোন লুট     »  নির্মাণ শ্রমিকদের ভালো ভাবে কাজ করতে বললেন ভোলাহাট ইউএনও     »  দেশে ২১৮ জনসহ করোনায় মৃত্যু ২০৬৮৫, শনাক্ত ৯৩৬৯ জনসহ আক্রান্ত ১২৪৯৪৮৪ জন     »  ‘ফ্রি ফায়ার’ খেলাকে কেন্দ্র করে চুয়াডাঙ্গায় বাবা নিহত ছেলে আহত     »  ১৯৭১ এর ৩১ জুলাই কামালপুর সীমান্ত ঘাঁটিতে ভয়াবহ যুদ্ধ     »  আজ সিনহা হত্যার ১ বছর; সিনহার মৃত্যুর পর 'বন্দুকযুদ্ধের' ঘটনা কমেছে     »  পাত্তা দিচ্ছে না এডিস; নিজ নিজ জায়গা পরিস্কার রাখতে হবে নাগরিকদের     »  স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালন করবে প্রতিটি পোশাক কারখানা   



আজই শেষ ঢাকায় ফেরার সুযোগ



ঈদের ছুটি শেষ হয়নি এখনও। তবে আগামীকাল শুক্রবার ( ২৩ জুলাই) থেকেই দেশব্যাপী শুরু হচ্ছে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ। তাই ঈদে বাড়ি যাওয়া লোকজন তড়িগড়ি করেই রাজধানীতে ফিরতে মরিয়া। ফলে মহাসড়ক ও ফেরিঘাটগুলোতে মানুষের উপচেপড়া ভিড়।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কাল থেকেই আসছে কঠোর লকডাউন। ঈদ করতে যারা বাড়ি গিয়েছেন, তাদের মধ্যে যারা লকডাউনে গ্রামে থাকতে না চান তারা আজই ফিরছেন রাজধানীতে। ঈদ উপলক্ষ্যে কঠোর বিধি-নিষেধ শিথিলের শেষদিন আজ।

আগামীকাল শুক্রবার (২৩ জুলাই) থেকে আবারো ১৪ দিনের কঠোর বিধি-নিষেধ ঘোষণা করা হয়েছে। এ সময় সরকারি-বেসরকারি সকল অফিসের পাশাপাশি বন্ধ থাকবে গণপরিবহন।

জরুরি প্রয়োজনে লকডাউন শুরুর আগেই ঢাকায় ফিরছেন অনেকেই। এদের মধ্যে নিত্যপণ্যের দোকানি কিংবা জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্টরা রয়েছেন। আবার যারা ফিরছেন অধিকাংশই পরিবার-পরিজন ছাড়া একাই ফিরছেন।

উত্তরবঙ্গের জেলাগুলো থেকে যারা রাজধানীতে ফিরছেন ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তাদের পড়তে হচ্ছে লম্বা যানজটের কবলে। ঈদের দ্বিতীয় দিনে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে শিমুলিয়া ঘাটে আজ বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল থেকে যাত্রী চাপ বাড়ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাটে মানুষের ভিড় বাড়তে থাকে। শিমুলিয়া ঘাট দিয়ে যাওয়ার পাশাপাশি দক্ষিণবঙ্গ হতে বাংলাবাজার ঘাট দিয়ে ঢাকাগামী যাত্রী চাপও দেখা যাচ্ছে।

ঈদের ছুটিতে গ্রামের বাড়ি যাচ্ছেন অপরদিকে ঈদসহ বিভিন্ন কারণে দক্ষিণবঙ্গে যাওয়া যাত্রীরাও ফিরছেন ঢাকা। শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় সাড়ে তিন শতাধিক যানবাহন।

বিআইডাব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. মাহাবুবুর রহমান বলেন, ‌‘সকাল থেকে এ নৌরুটে ১৪টি ফেরি চলাচল করছে। সকাল থেকে যাত্রীর পাশাপাশি বেড়েছে যানবাহনের চাপ।’

আজ ২২ জুলাই; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা


এই নিউজ মোট   53    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.