অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করল লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনের দুই প্রার্থী

জনপ্রতিনিধি তথ্য-প্রযুক্তি নির্বাচন প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

লক্ষ্মীপুর প্রেস ক্লাবে এসে ভোট বর্জনের ঘোষণা দেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন দুই প্রার্থী। আজ রবিবার দুপুর ২টার দিকে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির লাঙ্গল মার্কা প্রার্থী মোহাম্মদ রাকিব এবং জাকের পার্টির গোলাপ ফুল মার্কা প্রার্থী সামসুল করিম ভোট বর্জন করেন।

এসময় তারা অভিযোগ করেন, বেশ কয়েকটি কেন্দ্র থেকে তাদের এজন্টদের বের করে দেওয়া হয়েছে। আওয়ামী লীগের প্রার্থীর লোকজন জাল ভোট দিচ্ছেন। ভোট সুষ্ঠু হচ্ছে না। প্রশাসনকে জানিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।

এসব অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিঙ্কু। তিনি বলেন, কোনো ধরনের প্রভাব ছাড়াই স্বাধীনভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সরকারের ভাবমূর্তি রক্ষায় সচেষ্ট রয়েছে নৌকার সমর্থকরা।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। কোথাও কোনো ধরনের অনিয়মের অভিযোগ পাইনি।

লক্ষ্মীপুর ৩ (সদর) আসনের শূন্য পদে উপনির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। ভোটগ্রহণ চলবে বিকেলে ৪টা পর্যন্ত।

এ আসনে আওয়ামী লীগের গোলাম ফারুক পিংকু (নৌকা), জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন (লাঙ্গল), জাকের পার্টির সামছুল করিম খোকন (গোলাপ ফুল) ও এনপিপির সেলিম মাহমুদ (আম) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানা যায়, গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। ১২টি ইউনিয়নে মোট ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

আরো পড়ুন : হিমু এতই স্ট্রং যে সে ফাঁসি দিতেই পারে না

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *