অবরোধের মদ্যেও ঢাকায় গাড়ি চলাচল বেড়েছে, চলছে দূরপাল্লার বাস

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ ভ্রমণ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ডাকা সপ্তম দফায় সারা দেশে টানা ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। আজ রোববার অবরোধের প্রথম দিন ঢাকায় গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি চলাচল বেড়েছে। আগের হরতাল–অবরোধের তুলনায় বেড়েছে দূরপাল্লার বাস চলাচলও।

রাজধানীর মহাখালী ও গাবতলী বাস টার্মিনাল ঘুরে যান চলাচলের এই চিত্র দেখা গেছে।

ঢাকায় বিভিন্ন রুটে চলাচলকারী গণপরিবহনের একাধিক চালক ও তাঁদের সহকারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগের হরতাল–অবরোধের দিনগুলোর তুলনায় আজ যাত্রী বেশি পাওয়া যাচ্ছে। রাস্তায় মানুষের উপস্থিতি বেড়েছে।

গাবতলী টার্মিনালে বাসে যাত্রী তোলার সময় কথা হয় রাজধানী পরিবহনের বাসচালক আবুল কাশেমের সঙ্গে। তিনি গাড়ির ভেতরে যাত্রী দেখিয়ে বলেন, অল্প কয়েকটা সিট খালি রয়েছে। রাস্তায় লোকজনের উপস্থিতি বেড়েছে, তাই যাত্রীও বেশি পাওয়া যাচ্ছে।

যাত্রীর চাপ বেড়েছে দূরপাল্লার বাসে। মহাখালী বাস টার্মিনাল থেকে টাঙ্গাইল, ময়মনসিংহ, নেত্রকোনাসহ বিভিন্ন রুটের বাস চলাচল করছে।

ময়মনসিংহে চলা এনা পরিবহনের কাউন্টার মাস্টার মনিরুজ্জামান সুমন বলেন, বেলা ১১টার মধ্যে বিভিন্ন রোডে তাঁদের ১৬টি গাড়ি ছেড়ে গিয়েছে। যাত্রী ভালো পাওয়া যাচ্ছে।

কেরানীগঞ্জ এলাকার একটি ইটভাটায় কাজ করেন সোহেল হোসেন। তিনি গ্রামের বাড়ি নেত্রকোনা যাবেন। মহাখালী বাস টার্মিনালে দাঁড়িয়ে কথা হয় তাঁর সঙ্গে। তিনি বলেন, ‘কারখানায় কাজ নেই, তাই বাড়ি যাচ্ছি।’

গাবতলী টার্মিনালের ঈগল পরিবহনের টিকিট বিক্রয়কর্মী ইসমাইল হোসেন বলেন, সকালে সাতক্ষীরা ও বেনাপোলের উদ্দেশে দুটি বাস ছেড়ে গিয়েছে।

কল্যাণপুরে শ্যামলী এনআর পরিবহনের একটি টিকিট বিক্রির কাউন্টার থেকে জানানো হয়, ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত তারা একটি গাড়ি ছাড়তে পেরেছে। যাত্রীর অভাবে নির্ধারিত সময়ে বাকি বাসগুলো ছাড়া সম্ভব হয়নি। এ বাসটি কুষ্টিয়ার উদ্দেশে ছেড়ে গেছে।

হামলা ও সংঘর্ষের মধ্যে গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছিল বিএনপি। এরপর ৩১ অক্টোবর থেকে মাঝেমধ্যে বিরতি দিয়ে ছয় দফা সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। এ ছাড়া ১৯ ও ২০ নভেম্বর ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করে দলটি।

আরো পড়ুন : নওগাঁর পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পলাশচন্দ্র দেব শ্রেষ্ঠ অফিসার 

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *