আর্মি স্টেডিয়ামে ফিরছে জয় বাংলা কনসার্ট

প্রচ্ছদ বিনোদন সংগীত হ্যালোআড্ডা

দুই বছর পর আবার ঢাকার আর্মি স্টেডিয়ামের মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে সপ্তম বারের মতো ‘জয়া বাংলা কনসার্ট’র আয়োজন করতে যাচ্ছে ‘ইয়াং বাংলা’। তবে এবার ৭ মার্চের বদলে ৮ মার্চ আয়োজন করা হয়েছে কনসার্ট।

১৯৭১ সালের ৭ই মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রতি বছরই অনুষ্ঠিত হয়ে আসছে তরুণদের কাছে জনপ্রিয় জয় বাংলা কনসার্ট। প্রতিবারের মতোই এবারও এর আয়োজন করছে তরুণদের অন্যতম বড় নেটওয়ার্ক ইয়াং বাংলা। কনসার্টের বড় অংশ জুড়ে থাকে মুক্তিযুদ্ধের বার্তা। কোভিড-১৯ মহামারির কারণে দুই বছর মঞ্চে আয়োজিত হয়নি এই কনসার্ট। এবার ৭ মার্চ পবিত্র শবেবরাত থাকায় এক দিন পিছিয়ে ৮ মার্চ সম্ভাব্য সময় দুপুর ৩টায় কনসার্ট আয়োজন করা হচ্ছে। দর্শক প্রবেশের জন্য গেট খোলা হবে বেলা ১২টায়।

আয়োজকরা জানান, কয়েক দিন আগেই ফেসবুক পেজ থেকে কনসার্টের ঘোষণা দেওয়া হয়েছে। এরপর এক এক করে ব্যান্ডগুলোর নাম প্রকাশ করা হচ্ছে। এবার মোট ৯টি ব্যান্ড পারফর্ম করবে। তারুণ্যভিত্তিক সংগঠন ইয়াং বাংলা এই কনসার্টের মূল উদ্যোক্তা। তাদের পেজ থেকেই জানানো হয়েছে, এবারের কনসার্টে কোন কোন ব্যান্ড পারফর্ম করবে। ইয়াং বাংলা জানায়, ‘জয় বাংলা কনসার্ট ২০২৩’ মাতাবে ‘আর্টসেল’, ‘ক্রিপটিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভাল’।

কনসার্টটি দেখতে বরাবরের মতোই কোনো টাকা লাগছে না। তবে নির্ধারিত সময়ে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হয়। সেখান থেকেই পাওয়া যায় প্রবেশের টিকিট। রেজিস্ট্রেশনের জন্য ইয়াং বাংলার ফেসবুক পেজ ((https://www.facebook.com/YoungBanglaSummit)) ও ওয়েব সাইটে (https://youngbangla.org/) চোখ রাখুন। অনলাইনে সরাসরি রেজিস্ট্রেশন করতে http://www.ticket.youngbangla.org/ এই লিংকে গিয়ে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্মনিবন্ধন সনদ, মোবাইল নম্বর এবং ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে অনলাইনেই নিবন্ধন করুন।

কনসার্টে প্রতিটি ব্যান্ড নিজেদের গান ছাড়াও প্রতিবছরের মতো এবারও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান। এছাড়াও প্রতিবারের মতোই থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।
আরো পড়ুন : ভারত জুড়ে ‘কৈলাস’ বিতর্ক 

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *