ইংলিশদের তুলোধনা করে মধুর প্রতিশোধ নিলো কিউইরা

আন্তর্জাতিক খেলাধুলা পুরুষ প্রচ্ছদ বিনোদন হ্যালোআড্ডা

স্পোর্টস ডেস্ক: গত আসরের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে শিরোপা খুইয়েছিল নিউজিল্যান্ড। এবারের আসরে উদ্ভোধনী ম্যাচে সেই ইংলিশদের তুলোধনা করে মধুর প্রতিশোধ নিলো কিউইরা। আগে ব্যাটিং করে ২৮২ রান করেছিল ইংল্যান্ড। সেই লক্ষ্য তাড়া করতে নীম ১০ রানেই প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর ব্যাট হাতে ডেভন কনওয়ে ও রাচীন রবীন্দ্রর জোড়া সেঞ্চুরিতে ৮১ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছে যায় কিউইরা। কনওয়ে ১২১ বলে ১৯ চার ও ৩ ছক্কায় ১৫২ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২৭৩ রানের জুটি গড়া রবীন্দ্র করেন ৯৬ বলে ১১ চার ও ৫ ছক্কায় ১২৩ রান।

কনওয়ে-রাচীনের জোড়া সেঞ্চুরি, জয়ের পথে নিউজিল্যান্ড

ইংল্যান্ডের দেওয়া ২৮৩ রান তাড়ায় ১০ রানেই ১ উইকেট হারায় নিউজিল্যান্ড। গোল্ডেন ডাক মেরে ফিরে যান ইয়াং। তবে এরপর ইংলিশ বোলারদের উপর রীতিমতো তাণ্ডব চালাচ্ছেন ডেভন কনওয়ে ও রাচীণ রবীন্দ্র।

দুজনেই ইতিমধ্যে তুলে নিয়েছেন সেঞ্চুরি। প্রথমে কনওয়ে তিন অঙ্কের ফিগার স্পর্শ করার পর ক্যারিয়ারে প্রথম ওয়ানডে সেঞ্চুরি স্পর্শ করেন রবীন্দ্র। জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ১১৬ বলে ৬৯ রান।

ইংল্যান্ডের পুঁজি ২৮২ রান

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাটিং করে ২৮২ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। ব্যাট হাতে সর্বোচ্চ ৭৭ রান করেন জো রুট। আর নিউজিল্যান্ডের পক্ষে ৪৮ রান খরচায় ৩ উইকেট নিয়ে সেরা বোলার ম্যাট হেনরি।

বাটলার-রুট জুটিতে এগোচ্ছে ইংল্যান্ড

একপ্রান্তে জো রুট থিতু হলেও অন্যপ্রান্তে দ্রুত ৪ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। তবে এরপর দলের হাল ধরেন অধিনায়ক জস বাটলার ও জো রুট। দুজনে মিলে ইতিমধ্যে গড়েছেন ৬৩ রানের জুটি।

৬৪ রানে দুই উইকেট নেই ইংল্যান্ডের

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৪০ রান তোলে ইংল্যান্ডের দুই ওপেনার জনি বেয়ারস্টো এবং ডেভিড মালান। ২৪ বলে ১৪ রান করে মালান ফিরলে ভাঙে এই পার্টনারশিপ। দলীয় ৬৪ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংলিশরা। ৩৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৩ রান নিয়ে সাজঘরে ফেরেন আরেক ওপেনার বেয়াস্টো। ১৩.১ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ৬৫ রান।

টসে জিতে বোলিংয়ে নিউজিল্যান্ড

২০১৯ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ যেখানে শেষ হয়েছিল, সেখানেই শুরু হচ্ছে ২০২৩ আসর। ওয়ার্ল্ডকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি গতবারের দুই ফাইনালিস্ট নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। এরইমধ্যে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কিউই অধিনায়ক টম ল্যাথাম।

নিউজিল্যান্ড একাদশ
ডেভন কনওয়ে, উইল ইয়ং, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (অধিনায়ক), গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমি নিশাম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

ইংল্যান্ড একাদশ
জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুটি, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, ক্রিস ওকস, স্যাম কারেন, আদিল রশিদ ও মার্ক উড।

আরো পড়ুন : বেসরকারি সংস্থা কোস্ট ফাউন্ডেশনে জনবল নিয়োগ, বেতন ৬০,৫০০

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *