ইসরায়েলের ধারণা হিজবুল্লাহর ১৫০০ যোদ্ধাকে হত্যা করেছে তারা

আইন-আদালত আন্তর্জাতিক জনদুর্ভোগ তথ্য-প্রযুক্তি ধর্ম পুরুষ প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহর ১ হাজার ৫০০ যোদ্ধাকে হত্যা করেছে বলে দাবি করেছেন ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) প্রধান জেনারেল হার্জে হালেভি। একই সঙ্গে হিজবুল্লাহর বিরুদ্ধে তাদের হামলা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স পোস্টে হার্জে হালেভি বলেন, হিজবুল্লাহর ওপর যত শক্ত হামলা চালানো যায় ঠিক ততটা আমরা চালাব। আমরা তাদের কমান্ডারদের হত্যা করেছি।

তিনি বলেন, ‘হিজবুল্লাহ হতাহতের সংখ্যা লুকাচ্ছে। কমান্ডারদের মৃত্যুর তথ্য লুকাচ্ছে। আমাদের ধারণা আমরা হিজবুল্লাহর ১ হাজার ৫০০ যোদ্ধাকে হত্যা করেছি।

গত মাসের শেষ দিকে লেবাননের দক্ষিণে স্থল হামলা চালানো শুরু করে দখলদার ইসরায়েল। সেখানে হিজবুল্লাহর যোদ্ধাদের শক্ত ঘাঁটি রয়েছে। তবে স্থল হামলা চালাতে গিয়ে প্রথমদিনেই বড় ধাক্কা খায় দখলদার বাহিনী। লেবাননে অভিযানে গিয়ে এখন পর্যন্ত অন্তত ৬০ ইসরায়েলি সেনার মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) গোলানি ব্রিগেডের সেনাদের সঙ্গে দেখা করতে যান হালেভি। সেখানে তিনি বলেন, হিজবুল্লাহর ওপর যত শক্ত হামলা চালানো যায় ঠিক ততটা আমরা চালাব। আমরা তাদের কমান্ডারদের হত্যা করেছি। আর আপনারা স্থানীয় কমান্ড অবকাঠামো ধ্বংস করছেন। খবর বিবিসি বাংলার।

গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি হামলার পর, ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে ইসরায়েলের উত্তরাঞ্চলে ক্রমাগত হামলা চালায় হিজবুল্লাহ। ফলে ওই এলাকায় থেকে অনেক বাসিন্দাকে সরিয়ে নিতে বাধ্য হয় তেল আবিব।

আরো পড়ুন : অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন বিরামপুর পৌরসভার সাবেক মেয়র আক্কাস

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *